শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুড়িগ্রাম সীমান্তে বিএসএফ’র গুলিতে যুবক আহত

কুড়িগ্রাম থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২২, ৬:১৮ পিএম

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার দুর্গম নারায়ণপুর সীমান্তে বিএসএফ’র গুলিতে মোতালেব হোসেন (১৯) নামে এক যুবক আহত হয়েছে। শনিবার ভোরে কালারচর সীমান্তে ঘটনাটি ঘটে। আহত যুবক ওই গ্রামের আব্দুর রহিমের ছেলে। কুড়িগ্রাম ২২ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল আব্দুল মোত্তাকিম জানিয়েছেন আহতের পরিবার ঘটনাটি অস্বীকার করেছেন। এছাড়াও বিএসএফ থেকে বিজিবিকে কিছু জানানো হয়নি বলে তিনি নিশ্চিত করেন।
স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার ভোর সাড়ে ৫টার দিকে নারায়ণপুর ইউনিয়নের কালারচর আন্তর্জাতিক সীমান্তের ১০৩৯ মেইন পিলারের ৯এস’র নিকট দিয়ে একদল গরু পাচারকারী অবৈধভাবে গরু পাচার করছিল। এসময় ১৫০ গজ ভারতের অভ্যন্তরে মন্ত্রীরচর এলাকায় ভারতের ৪১ বিএসএফ’র আসাম রাজ্যের মশলাবাড়ী ক্যাম্পের টহলদল টের পেয়ে তাদেরকে লক্ষ করে রাবার বুলেট ছোঁড়ে। এক রাউন্ড রাবার বুলেট মোতালেবের শরীরে বিদ্ধ হয়। পরে সহযোগীরা তাকে উদ্ধার করে গোপনে চিকিৎসার উদ্দেশে নিয়ে যায়।
এ ব্যাপারে ৫নং ওয়ার্ডের মেম্বার শাহাদৎ হোসেন জানান, বিএসএফ’র ছোঁড়া রাবার বুলেটে মোতালেবের ডান পাজরের নীচে বিদ্ধ হয়েছে বলে জানতে পেরেছি। আহত অবস্থায় তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য নিয়ে গেছে পরিবারের লোকজন। সে বেঁচে আছে কিনা মরে গেছে জানতে পারি নাই।
নারায়ণপুর ইউনিয়নটির নবনির্বচিত চেয়াম্যান মোস্তাফিজুর রহমান মোস্তফা বলেন, সীমান্তে গুলির ঘটনায় মোতালেব নামে একজন আহত হয়েছে বলে জানতে পেরেছি। তাকে চিকিৎসার জন্য কুড়িগ্রাম না রংপুরে নেয়া হয়েছে তা নিশ্চিত হতে পারিনি।
সীমান্তে এক রাউন্ড গুলি হওয়ার ঘটনাটি নিশ্চিত করেছে কুড়িগ্রাম ২২ বিজিবি’র অধীন নারায়ণপুর বিওপি। তবে কুড়িগ্রাম ২২ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল আব্দুল মোত্তাকিম জানান, বিষয়টি লোক মারফত জানার পর বিজিবি সদস্যরা মোতালেবের বাড়িতে খোজঁখবর নিতে গেলে তার মা ঘটনা অস্বীকার করেন। অপরদিকে বিএসএফ’র পক্ষ থেকে বিজিবিকে কোনকিছু জানানো হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন