শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ব্রাজিলের লেকে পাহাড় ধসে ৫ পর্যটকের মৃত্যু, নিখোঁজ ২০

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২২, ১০:৪০ এএম

ব্রাজিলের ক্যাপিটোলিও অঞ্চলের একটি পর্যটন এলাকার লেকের পাশের পাহাড় ধসে পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নিখোঁজ রয়েছেন আরও অন্তত ২০ জন। ব্রাজিলের কর্তৃপক্ষ এমনটি জানিয়েছে বলে ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে।
স্থানীয় সময় গতকাল শনিবার দুপুরে ওই অঞ্চলের ফুর্নাস লেকের পাশের পাথরের পাহাড়ের দেয়াল ধসে নিচে ভ্রমণরত তিনটি পর্যটক নৌকার ওপর আছড়ে পড়লে এই দুর্ঘটনা ঘটে। পাথরের টুকরো নৌকাগুলোর ওপর আছড়ে পড়ার পর সেগুলো ডুবে যায়।
এক সংবাদ সম্মেলনে মিনাস গেরাইস রাজ্যের ফায়ার সার্ভিসের কমান্ডার কর্নেল এডগার্ড এস্তেভো দা সিলভা বলেছেন, ‘এ ঘটনায় ৫ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও ৩২ জন। আর এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন ২০ জন।’
ফায়ার সার্ভিস জানিয়েছে, আহত ৩২ জনের মধ্যে ৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা ডুবুরিসহ বিভিন্ন উদ্ধারকারী দলের সঙ্গে নিখোঁজদের উদ্ধারে কাজ করছেন।
এস্তেভো বলেছেন, গতকাল শনিবার নিরাপত্তাজনিত কারণে রাতে উদ্ধার অভিযান ব্যাহত হয়। আজ রোববার সকাল থেকে আবার নিখোঁজদের উদ্ধারে কাজ করবেন তারা। লেক এলাকায় জলবিদ্যুৎ তৈরির জন্য একটি বাঁধ রয়েছে। মূলত পর্যটকেরা সেই জলবিদ্যুৎকেন্দ্র, ফুর্নাস হ্রদের সবুজ জলকে ঘিরে এর পাথরের দেয়াল, গুহা এবং জলপ্রপাত দেখতে সেখানে ভিড় করেন। সূত্র : এনডিটিভি

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন