মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী

অভ্যন্তরীণ

‘গৃহহীন ও ভূমিহীনদের জন্য নির্মাণ করা হবে বহুতল ভবন’

বাগেরহাট জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া বলেছেন, ভূমিহীন ও গৃহহীন মানুষদের জন্য বহুতল ভবন নির্মাণ করা হবে। ইতোমধ্যে ঝড় জলচ্ছাস, নদী ভাঙনসহ বিভিন্ন কারণে যারা ক্ষতিগ্রস্থ তাদের জন্য কক্সবাজার জেলার খুরুশকুল মৌজায় হাইরাইজ ভবন করা হয়েছে। বরগুনা, পিরোজপুর, পটুয়াখালীসহ উপকূলীয় এলাকা স্থানীয় চাহিদার ভিত্তিতে বহুতল ভবন নির্মাণ করা হবে। এজন্য সংলিষ্ট জেলা প্রশাসক ও প্রকৌশলীরা চাহিদা দিবেন। আমাদের মূল লক্ষই হচ্ছে যাতে কেউ গৃহহীন না থাকেন। এজন্য যা যা করা প্রয়োজন আমরা এসব ব্যবস্থা গ্রহন করব। গত সোমবার বিকালে বাগেরহাট সদর উপজেলার চুড়ামনি এলাকায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মাণাধীন ঘর পরিদর্শণ শেষে তিনি এসব কথা বলেন।
এসময়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মহসীন, খুলনা বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন, আশ্রয়ণ-২, প্রকল্পের প্রকল্প পরিচালক আবু সালেহ মো. ফেরদৌস, বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোছাব্বেরুল ইসলাম, খানপুর ইউপি চেয়ারম্যান ফকির ফহম উদ্দীন, রাখালগাছি ইউপি চেয়ারম্যান আবু শামীম আসনুসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। পরিদর্শণ শেষে আশ্রয়ন প্রকল্প চত্বরে একটি গাছ রোপন করেন সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।
মুজিবর্ষ উপলক্ষে ‘ক’ শ্রেণির ভূমিহীণ ও গৃহহীন পরিবারের জন্য একক গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় বাগেরহাট সদর উপজেলার চুড়ামনি এলাকায় ৪০টি ঘর নির্মাণ করা হচ্ছে। ৪শ’ বর্গফুটের প্রতিটি ঘর নির্মাণে ২ লাখ ৪০ হাজার টাকা ব্যয় হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আমবিয়া ১৮ জানুয়ারি, ২০২২, ৪:১৬ পিএম says : 0
আমার ঘরও জায়গা কোনোটাই নেই
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন