সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

শনিবার থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলবে ট্রেন

অনলাইনে ২৫ শতাংশ টিকিট বিক্রি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

আগামী ১৫ জানুয়ারি (শনিবার) থেকে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলবে বলে রেলপথ মন্ত্রণালয়ে এক সভায় সিদ্ধান্ত হয়েছে। আর আজ বুধবার থেকে ট্রেনের ২৫ শতাংশ টিকিট অনলাইনে এবং ২৫ শতাংশ কাউন্টারে বিক্রি করা হবে। গতকাল মঙ্গলবার বাংলাদেশ রেলওয়ের উপপরিচালক (টিসি) মো. নাহিদ হাসান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনার বিস্তাররোধে সার্বিক কার্যাবলী/চলাচলে বিধিনিষেধের প্রজ্ঞাপনে ট্রেন, বাস ও লঞ্চে অর্ধেক যাত্রী নিয়ে চলাচলের নির্দেশনা দেওয়া হয়েছে।
এক্ষেত্রে যাত্রীদের সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করতে আন্তঃনগর ট্রেনে বিদ্যমান আসন সংখ্যার অর্ধেক টিকিট বিক্রি করা হবে। আসন সংখ্যার অর্ধেক টিকিট কাউন্টারের মাধ্যমে এবং বাকি অর্ধেক আসনের টিকিট মোবাইল অ্যাপ/অনলাইনের মাধ্যমে বিক্রি করা হবে।

আন্তঃনগর ট্রেনের স্ট্যান্ডিং টিকিট ও স্টেশনের প্ল্যাটফর্ম টিকিট ইস্যু সম্পূর্ণ বন্ধ থাকবে। কাউন্টারে টিকিট ও ট্রেনে ভ্রমণের ক্ষেত্রে যাত্রীর মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে।

গতকাল সকালে কমলাপুর রেল স্টেশনে গেলে টিকিট প্রত্যাশীরা অভিযোগ করেন, অনলাইনে ১৫ জানুয়ারির টিকিট দেওয়া হচ্ছে না। কাউন্টারে কথা বলে জানা যায়, ১৫ জানুয়ারির অগ্রিম টিকেট বিক্রি সাময়িক বন্ধ রাখা হয়েছে।

এর আগে বিধি-নিষেধ চলার সময় ট্রেনের ভাড়া না বাড়িয়ে অর্ধেক যাত্রী পরিবহন করা হয়। তবে বাস ও লঞ্চে বাড়তি ভাড়া নিয়ে যাত্রী পরিবহন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন