রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

অভ্যন্তরীণ

ফেনীতে প্যারোলে মুক্তি পেয়ে শপথ নিলেন চেয়ারম্যান ভুট্টো

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

ফেনীর পরশুরামে ঠিকাদার প্রতিষ্ঠানের কর্মচারী শাহীন হত্যা মামলার আসামি কারাগারে বন্ধী মির্জানগর ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান ভুট্রো প্যারোলো মুক্তি পেয়ে শপথ নিয়েছেন। গত বৃহস্পতিবার ফেনী জেলা প্রশাসকের সভা কক্ষে তিনি নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যান হিসেবে শপথ নেন। তখন শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল বাশার মজুমদার তপন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. মনজুরুল ইসলাম ও জেলা ম্যাজিস্ট্রেট আজগর আলী।

পুরো শপথ গ্রহণ অনুষ্ঠানেই নুরুজ্জামান ভুট্রোকে হাসি-খুশি থাকতে দেখা গেছে। এর আগে শপথ গ্রহণ করতে কারাবন্দি মির্জানগর ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান ভুট্রোর আবেদনের প্রেক্ষিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে জেলা প্রশাসক ৩ ঘণ্টার জন্য তাকে প্যারোলে মুক্তি দেন।

এ ব্যাপারে ফেনী কারাগারের জেল সুপার আনোয়ারুল করিম বলেন, শপথ গ্রহণ শেষে তাকে কারাগারে নিয়ে আসা হয়েছে। ৩ ঘণ্টার জন্য প্যারোলো মুক্তি থাকলেও শপথ গ্রহণ প্রক্রিয়া শেষ হতে অনেক কম সময় লেগেছে। এর আগে গত ১১ জানুয়ারি ছাগলনাইয়া ও পরশুরাম উপজেলার ৭টি ইউনিয়নের চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হলেও কারান্তরীণ থাকায় মির্জানগর ইউপি চেয়ারম্যান ভুট্রোর শপথ গ্রহণ হয়নি। গত বছরের ২৮ নভেম্বর মির্জানগর ইউপি নির্বাচনে তিনি আ.লীগ মনোনীত প্রার্থী হিসেবে নৌকাপ্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচন হন।

গত ২৩ ডিসেম্বর পরশুরাম উপজেলার দক্ষিণ কোলাপাড়া গ্রামে শাহজালাল বেকারির সাথে আবু বকর সিদ্দিক ফিস ফিড দোকানের সামনে শাহীন চৌধুরী নামের এক দোকানের কর্মচারীকে পাওনা টাকা চাওয়ায় ক্ষিপ্ত হয়ে পিটিয়ে নির্মমভাবে হত্যা করে মির্জানগর ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান নুরুজ্জামান ভুট্রো। ঘটনার পর থেকে পলাতক ছিলেন ভুট্রো। এ ঘটনায় নিহতের স্ত্রী ফিরোজা বেগম বাদী হয়ে পরশুরাম থানায় হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় ভুট্টো এজাহার নামীর ২ নম্বর আসামি। গত ৪ জানুয়ারি গাজীপুরের টঙ্গীর চেরাগ আলী থেকে র‌্যাবের হাতে গ্রেফতার হন ভুট্টো। পরদিন সকালে ভুট্টোকে পরশুরাম থানায় হস্তান্তর করা হয়। বিকেলে নুরুজ্জামান ভুট্টোর জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন আদালত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন