শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

তজুমদ্দিনে ২৬ মণ জাটকা আটক

তজুমদ্দিন (ভোলা) উপজেলা সংবাদাতা | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

ভোলার তজুমদ্দিনে প্রায় ২৬ মণ জাটকা ইলিশ আটক করে উপজেলা প্রশাসন। পরে আটককৃত জাটকা ইলিশ লিল্লাহ বোডিং ও গরীব অসহায় মানুষের মাঝে বিতরণ করেন।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, গতকাল শনিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মরিয়ম বেগমের নেতৃত্বে শশীগঞ্জ মৎস্যঘাট ও চৌমুহনী মৎস্যঘাটে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় চৌমুহনী মৎস্যঘাটে অবৈধ ২৫ মণ জাটকা ইলিশসহ মিজানুর রহমান নামের এক আড়ৎদারকে আটক করেন। পরে আটক জাটকা ইলিশ নুরানী, হাফিজিয়া মাদরাসার এতিমখানা ও স্থানীয় গবীর অহসায় মানুষের মাঝে বিতরণ করা হয়। আটক আড়ৎদার মিজানুর রহমানকে মোবাইল কোর্টের মাধ্যমে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে উপজেলার শশীগঞ্জ বাজারে অভিযান চালিয়ে আরো ১ মণ জাটকা মাছ আটক করে তাও গরীব মানুষের মাঝে বিতরণ করেন।
এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা আমির হোসেন (অ.দা) বলেন, নভেম্বর থেকে ৩০ জুন পর্যন্ত জাটকা আহরণ সরকারিভাবে নিষিদ্ধ। তাই গতকাল শনিবার সকাল ১০টা থেকে জাটকা সংরক্ষণ ও অবৈধজাল উচ্ছেদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে ও উপজেলা মৎস্য অফিসের সহায়তায় বিভিন্ন মাছঘাট ও বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় প্রায় ২৬ মণ জাটকা আটক করে তা জনসাধারণের মাঝে বিতরণ করা হয়। জাটকা মাছ ক্রয়ের দায়ের একজনকে আটক করে মোবাইল কোর্টের মাধ্যমে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন