বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ড্রেন রাস্তা নির্মাণসহ বিভিন্ন দাবীতে রংপুর সিটি বাজার বন্ধ ঘোষণা

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ৬:৩৭ পিএম

রংপুর মহানগরীর অন্যতম এবং প্রধান বাজার রংপুর সিটি বাজারের রাস্তা, ড্রেন, বাথরুম, গেট, ও পার্কিংয়ের ব্যবস্থার দাবিতে আগামী মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে ব্যবসায়ী কমিটি।

রংপুর সিটি বাজার ব্যবসায়ী কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, দীর্ঘদিন থেকে রাস্তা, ড্রেন, বাথরুম, গেট, ও পার্কিংয়ের ব্যবস্থা না থাকায় ইতিপূর্বে কয়েক দফায় মেয়রের দ্বারস্থ হয়েও সাড়া পাওয়া যায়নি। এ নিয়ে গত ৩১ মার্চ ২০২১ ইং তারিখে সংবাদ সম্মেলন করা হয়। এরই প্রেক্ষিতে গত ২ এপ্রিল ২০২১ ইং তারিখে সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা সিটি বাজারে এসে ব্যবসায়ী কমিটিকে এসব দাবী পূরনে আশ্বস্ত করেন। কিন্তু দীর্ঘ ৯ মাস অতিবাহিত হলেও অদ্যাবধি কোনো কাজ শুরু হয়নি। এ কারনে আগামী ১৮ জানুয়ারি মঙ্গলবার ভোর ৬টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত সিটি বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

রংপুর সিটি বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মোস্তফা কামাল ক্ষোভ প্রকাশ করে বলেন, এই বাজারের উন্নয়নের জন্য আমরা বহুবার মেয়রের সাথে সাক্ষাৎ করেছি, আমাদের দাবিগুলো তিনি শুধুই শুনে গেছেন, এখন পর্যন্ত বাজারের উন্নয়নে কোনো কাজ করেননি। এখানে বৃষ্টির সামান্য পানিতে বাজার তলিয়ে যায়, দুর্গন্ধে বাজারে থাকা যায় না। অথচ এই বাজারটি নগরীর প্রধান এবং অন্যতম বাজার। যা সিটি কর্পোরেশনের বিল্ডিংয়ের সাথে সংযুক্ত। এখানে টয়লেট নেই, দরজা গেট কিছুই নেই। বর্তমানে এখানকার ব্যবসায়ীদের অসহায়ত্ব্যের শেষ নেই। সিটি বাজারের উন্নয়নের জন্য আমরা সংবাদ সম্মেলনসহ নানান কর্মসূচির মধ্যে দিয়ে মেয়রকে অবগত করেছি। এখন ব্যবসায়ীরা সম্মিলিতভাবে কঠোর আন্দোলনের দিকে যাচ্ছি। প্রতিবাদস্বরুপ আগামী মঙ্গলবার সিটি বাজার বন্ধ ঘোষণা করা হয়েছে। প্রয়োজনে আমরা কঠোর আন্দোলনের দিকে অগ্রসর হব।

সিটি বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব আলী হোসেন ছোট বাবু বলেন, ডিজিটাল বাংলাদেশে এমন দুর্দশাগ্রস্ত বাজার চোখে পড়ে না। তবে রংপুর বিভাগের অন্যতম সিটি কর্পোরেশনের আওতাধীন প্রধান বাজারটি এতোই অস্বাস্থ্যকর যে, এখানে অনেকেই আসতে ঘৃণা প্রকাশ করে। বাজারের সামনে গেট নেই, আছে আবর্জনার স্তুপ যার পঁচা দুর্গন্ধে নাকে রুমাল দিয়ে রক্ষা পান না এখানে ক্রয় করতে আসা মানুষজন। এটা রংপুর সিটি কর্পোরেশনের জন্য লজ্জাজনক। কাজে আমরা সিটি বাজারকে বাঁচাতে টেকসই উন্নয়ন দাবি করছি। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন