শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিদ্যুৎ বিহীন অন্ধকারে শাবি ভিসির বাসভবন, সকল নাগরিক সুবিধা রুদ্ধের পরিকল্পনা!

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ১০:০৯ পিএম

শাবি শিক্ষার্থীদের আন্দোলন অসহিংস, শান্তিপূর্ণ। কিন্তু টানা আন্দোলনে পদত্যাগের কোন আলামত নেই ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদের। তার পদত্যাগের দাবীতে আমরণ অনশনে মৃত্যুর পথ যাত্রী তারই সন্তান তূল্য শিক্ষার্থীরা। অথচ আরাম আয়েশে দিন পার করছেন তিনি বাসভবনে। এহেন নির্লিপ্ত আচরণে প্রশ্নবিদ্ধ তার বিবেকবোধ। অবশেষে উপাচার্য ফরিদ উদ্দিনের বাসভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

আজ রবিবার (২২ জানুয়ারি) সন্ধ্যারাত সাড়ে ৭ দিকে এ কান্ড ঘটান তারা। শাবি উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা গত বুধবার থেকে আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন। রবিবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় তারা উপাচার্যের বাসভবনের সামনে বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়েছেন। এসময় তারা ঘোষণা দেন, পুলিশ ও গণমাধ্যমকর্মী ছাড়া বাইরের কেউ আর উপাচার্যের বাসভবনে প্রবেশ করতে পারবেন না। এছাড়াও উপাচার্যের বাসভবনের সামনের রাস্তায় অনশনরত শিক্ষার্থীরা দুটি খাট ফেলে সেখানে রাত কাটানোর প্রস্তুতি নেন। পরে সন্ধ্যারাত সাড়ে ৭টার দিকে উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন আন্দোলরত শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীদের একটি সূত্র বলেছে, আস্তে আস্তে তার সকল নাগরিক সুবিধা প্রাপ্তিপথ রুদ্ধ করারও পরিকল্পনা রয়েছে। প্রতিবাদের এমন অগ্নিরূপ বাধ্য হয়েই ভাবছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। কারণ যে নিজের সম্মান ও অবস্থানের মূল্য বুঝে না, তাকে উচিৎ শিক্ষা দিতেই এমন করতে হবে বলে তাদের অভিমত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন