শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

ট্রাক টার্মিনাল উচ্ছেদের পর লাউতলা খাল খনন করছে ডিএনসিসি : মেয়র আতিক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ৮:৩৬ পিএম

মোহাম্মদপুরের বসিলায় অবৈধভাবে দখল হওয়া লাউতলা খালকে দখলমুক্ত করে প্রকৃত অবস্থায় ফিরিয়ে আনার লক্ষ্যেই অভিযান অব্যাহত রাখা হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, সেখানে অবৈধভাবে গড়ে ওঠা ট্রাক টার্মিনালটি উচ্ছেদ করেই খাল খননের কাজ শুরু করা হয়েছে।

আজ সোমবার (২৪ জানুয়ারি) রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় লাউতলা খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ দিনব্যাপী অভিযান পরিচালিত হয়।পরবর্তীতে খাল খননের কাজ চলাকালে ডিএনসিসি মেয়র এ কথা বলেন। আতিকুল ইসলাম বলেন, নগরীকে জলজট এবং জলাবদ্ধতার কবল থেকে মুক্ত করতে হলে খালগুলো উদ্ধার করতেই হবে। লাউতলা খালটিকে উদ্ধারপূর্বক খনন করে বুড়িগঙ্গার সঙ্গে সংযুক্ত করে এতে পানি প্রবাহের সৃষ্টি এবং নগরীর প্রত্যেকটি খালই মানচিত্র অনুযায়ী উদ্ধার করা হবে।

তিনি আরও বলেন, যারা অবৈধভাবে খালের জায়গা দখল করে, খাল ভরাট করে বিভিন্ন স্থাপনা নির্মাণ করেছেন তাদের স্বেচ্ছায় অবৈধ দখল ছেড়ে দিতে হবে অন্যথায় বিনা নোটিশেই অভিযান পরিচালনা করে অবৈধ স্থাপনাগুলো ভেঙে গুঁড়িয়ে দেওয়া হবে। ডিএনসিসি মেয়র বলেন, খালগুলো ঢাকা উত্তর সিটি করপোরেশনের কাছে হস্তান্তরের পূর্বে যারা দায়িত্বে ছিল তাদের অবহেলার কারণেই খালগুলো দখল ও দূষণে নাজুক অবস্থায় উপনীত হয়েছে।

এ সময় অন্যর মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর এস এম শরিফ-উল ইসলাম, প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. মোজাম্মেল হক, স্থানীয় কাউন্সিলর আসিফ আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন