শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ইনকিলাব সাংবাদিকের ওপর হামলা

কৃষি জমিতে বালু ভরাটের চেষ্টা

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

আড়াইহাজারে ইউএস বাংলা কোম্পানির বিরুদ্ধে জোরপূর্বক নিরহ কৃষকের জমি দখল করে বালু ভরাটের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার পাঁচরুখী এলাকায় এই ঘটনা ঘটে। গত শনিবার বিকালে বালু ভরাটের ছবি তুলতে গেলে কোম্পানির ভাড়াটে সন্ত্রাসীরা দৈনিক ইনকিলাবের আড়াইহাজার উপজেলা সংবাদদাতা আল আমিন ভুঁইয়ার ওপর হামলা করে ক্যামেরা ও মোবাইল ছিনিয়ে নেয়। এই ঘটনায় গতকাল রোববার দুপুরে আল আমিন বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ করেন।
জমির মালিক সিরাজুল ইসলাম জানান, রূপগঞ্জের কাঞ্চন এলাকায় অবস্থিত ইউএস বাংলা কোম্পানি উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পাঁচরুখী গ্রামের ৬০০ পরিবারের ১শ’ একর জমি দখলের পায়তারা করছে। তিনি আরো বলেন, ইউএস বাংলা কোম্পানি আংশিক জমি ক্রয় করে পুরো জমিতে বালু ভরাটের চেষ্টা করে। এতে গত শনিবার আমরা বাধা দিলে আমাদের হুমকি দিয়ে তাড়িয়ে দেয়। স্থানীয় কৃষক নয়ন ফকির জানান, কোম্পানির লোকজন আবাদি জমিতে বালু ভরাট ও পাশের খালের পানি নিষ্কাষণ বন্ধ করে চাষাবাদ বন্ধের চেষ্টা করে। এদিকে ইউএস বাংলা কোম্পানির জমি দখল বন্ধে পাঁচরুখী ৫ শতাধিক মানুষ গণস্বাক্ষর সংগ্রহ করে প্রশাসনের নিকট অভিযোগ দাখিল করেছে।
এই খবর সংগ্রহ করতে গেলে ইনকিলাব সাংবাদিক আল আমিনের ওপর হামলা করে সন্ত্রাসীরা। আহত আল আমিনকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনার প্রতিবাদ করেছে আড়াইহাজার প্রেসক্লাব সাংবাদিকরা। তারা সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান।
আড়াইহাজার থানার ওসি আনিচুর রহমান মোল্লা জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন