শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

অটোরিকশা বন্ধে চরম ভোগান্তি

পিরোজপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

পিরোজপুরে ব্যাটারি চালিত অটো রিকশা বন্ধে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। হঠাৎ করেই ব্যাটারি চালিত অটো রিকশা মহাসড়কে চলাচল বন্ধ ঘোষণা করায় পায়ে হেটেই কর্মস্থলে যাচ্ছে মানুষ। আর ব্যাটারি চালিত অটো রিকশা চালকদের আয় না থাকায় দিশেহারা হয়ে পড়েছেন তারা।
গতকাল মঙ্গলবার সকাল থেকেই এমন দৃশ্য দেখা যায়, পিরোজপুর সদর উপজেলাসহ বিভিন্ন উপজেলায়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা শ্রমিকলীগের সভাপতি ও ব্যাটারি চালিত অটো-রিক্সা সমিতির সভাপতি মজনু তালুকদার।
পিরোজপুরে বিভিন্ন এলাকা থেকে কর্মজীবী মানুষ সকাল থেকেই পায়ে হেটে যোগ দিচ্ছেন কর্মস্থলে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন সাধারণ কর্মজীবি মানুষ। আবার হঠাৎ করেই ব্যাটারি চালিত অটো রিকশা চালকদের একমাত্র আয়ের উৎস বন্ধ হয়ে যাওয়ায় দিশেহারা হয়ে পড়েছেন সবাই। পথচারী কামরুল জানান, হঠাৎ করেই ব্যাটারি চালিত অটো রিকশা মহাসড়কে চলাচল বন্ধ ঘোষণা করায় ভোগান্তিতে পড়েছি আমরা সাধারণ খেটে খাওয়া জনগন। ঠিক সময়ে কর্মস্থলে পৌছাতে পারবো কিনা জানিনা। গাড়ি না থাকায় হেটেই যেতে হচ্ছে।
অটো ড্রাইভার সেকেন্দার আলী জানান, এই অটো চালিয়ে আমাদের সংসার চলে। অটো রিকশা চালিয়ে আমরা খেয়ে পড়ে বেচে আছি।
আমি গত ৪/৫ মাস আগে কিস্তিতে অটোটি কিনেছি। কিন্তু হঠাৎ করেই সরকারের এ সিদ্ধান্তে কি করব? কি খাব? কিস্তিতি কিভাবে দেব বলতে পারছি না।
জেলা শ্রমিক লীগের সভাপতি ও ব্যাটারিচালিত অটোরিকশা সমিতির সভাপতি মজনু তালুকদার জানান, ব্যাটারিচালিত অটোরিকশা চালকরা সরকারি বিধি-নিষেধ মেনে গাড়ি চালানো বন্ধ রেখেছে। এ কারণে মানুষের চলাচলে ভোগান্তি বেড়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন