রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ভূমধ্যসাগরে ঠান্ডায় মারা যাওয়া ৭ বাংলাদেশির লাশ দেশে পাঠানোর প্রস্তুতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:২৯ পিএম

ইউরোপে অভিবাসনের প্রত্যাশায় ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে ঠান্ডায় মারা যাওয়া সাত বাংলাদেশি নাগরিকের মরদেহের প্রথম চালান ইতালি থেকে দেশের উদ্দেশে আগামী মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) রওনা হবে। আশা করা হচ্ছে, মরদেহ প্রত্যাবর্তনের প্রক্রিয়া ১০ ফেব্রুয়ারির মধ্যে সম্পন্ন করা হবে। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) ইতালির বাংলাদেশ দূতাবাসের ভেরিফায়েড ফেসবুকে এক বার্তায় এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান বৃহস্পতিবার দুপুর আড়াইটায় সিসিলির এগ্রিজেন্টো কবরস্থান পরিদর্শন করেন, যেখানে সাত বাংলাদেশি নাগরিকের মরদেহ বাংলাদেশে প্রত্যাবাসনের অপেক্ষায় রাখা হয়েছে।
দূতাবাস জানায়, মৃতদেহের দ্রুততম সময়ে প্রত্যাবাসনের জন্য ইতালি সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে দূতাবাস। মরদেহের প্রথম চালানটি আগামী ৮ ফেব্রুয়ারি দেশের উদ্দেশে ছেড়ে যাবে বলে আশা করা হচ্ছে। আর মরদেহের প্রত্যাবাসন প্রক্রিয়া আগামী ফেব্রুয়ারির মধ্যে শেষ হবে বলে আশা করা হচ্ছে।
ইউরোপে অভিবাসনের প্রত্যাশায় ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে ঠান্ডায় মারা যাওয়া সাত বাংলাদেশির পরিচয় গত ২৯ জানুয়ারি নিশ্চিত করেছে দূতাবাস। দূতাবাস জানিয়েছে, মারা যাওয়া সাত বাংলাদেশির মধ্যে পাঁচ জনের বাড়ি মাদারীপুরে। বাকি দুজনের বাড়ি কিশোরগঞ্জ ও সুনামগঞ্জে।
মৃত বাংলাদেশিরা হলেনÑ মাদারীপুর সদর উপজেলার পশ্চিম পিয়ারপুর গ্রামের ইমরান হোসেন, পিয়ারপুর গ্রামের রতন জয় তালুকদার, ঘটকচর গ্রামের সাফায়েত, মোস্তফাপুর গ্রামের জহিরুল, মাদারীপুর সদর উপজেলার বাপ্পী, কিশোরগঞ্জে ভৈরব উপজেলার সাইফুল ও সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার মামুদপুর গ্রামের সাজ্জাদ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps