বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

তেঁতুলতলা মাঠ খুলে দেয়ার দাবিতে শিশুদের মানববন্ধন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৫০ পিএম

রাজধানীর কলাবাগান এলাকার তেঁতুলতলা মাঠ শিশু-কিশোরদের জন্য খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। শুক্রবার এ কর্মসূচি পালিত হয়। শুরুতে এলাকাবাসী শিশুদের নিয়ে পশ্চিম পান্থপথে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের বারান্দায় সমবেত হন৷ পরে তারা মিছিল শেষে মাঠের বাইরে অবস্থান নিয়ে মানববন্ধন করেন। এ সময় তারা নানা স্লোগান দেন।

মানববন্ধনে এলাকাবাসী বলেন, কলাবাগান থানার অধীন লেকসার্কাসে তেঁতুলতলা পানির পাম্প লাগোয়া উন্মুক্ত জায়গাটিতে স্থাপনা নির্মাণের বিরোধিতা করছি আমরা। বরাবরই আমরা দাবি করছি মাঠটি শিশু-কিশোরদের খেলার জায়গা হিসেবে সংরক্ষণ করা হোক। এখানে শিশুরা খেলাধূলা করে। তাছাড়া মিনি ফুটবলসহ নানা টুর্নামেন্টের আয়োজন করা হয়৷

তারা আরও বলেন, ২০২০ সালে প্রথম কলাবাগান থানার জন্য নির্ধারিত স্থান লেখা একটি সাইনবোর্ড টানানো হয়৷ তখন এলাকাবাসী প্রতিবাদ করেন৷ এতে সাইনবোর্ডটি খুলে ফেলা হয়৷ কিন্তু পাঁচদিন আগে মাঠের চারদিকে কাঁটাতার দেওয়া হয়৷ এতে শিশুরা খেলাধুলা করতে পারছে না। আমরা চাই সিটি করপোরেশন জায়গাটিকে অধিগ্রহণ করে খেলার মাঠ হিসেবে ঘোষণা করুক।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, সংগঠক সৈয়দা রত্না, বাসদের নেত্রী ডা. মনীষা চক্রবর্তী, বাসিন্দা নাট্যজন শংকর সাঁওজালসহ অন্যান্য এলাকাবাসী, অভিভাবক ও শিশুরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন