শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

লামায় সেনা অফিসার হত্যার প্রতিবাদ

লামা (বান্দরবান) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

বান্দরবানের লামায় গতকাল মঙ্গলবার সকালে দেশপ্রেমিক সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার শহীদ হাবিবুর রহমানকে হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। লামা উপজেলা নাগরিক কমিটির উদ্যোগে উপজাতীয় সন্ত্রাসী সংগঠন জেএসএস’র (মূল) সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়। সন্ত্রাসীরা দেশের সার্বভৌমত্ব রক্ষাকারী দেশপ্রেমিক সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানকে ব্রাশফায়ার করে হত্যা করায় দেশের সকল জেলা ও উপজেলার বাঙালিরা প্রতিবাদে ফোঁসে ওঠে।
উক্ত সমাবেশে প্রধান অতিথি ছিলেন নাগরিক পরিষদের বান্দরবান জেলার সভাপতি কাজী মজিবুর রহমান। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পার্বত্য চট্টগ্রামে পার্বত্য চুক্তি করা হয়েছিল পাহাড়ে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে। কিন্তু পার্বত্য চুক্তির দীর্ঘদিন অতিবাহিত হলেও জেএসএস তথা সন্তু লারমা এখনো তাদের অবৈধ অস্ত্রের মাধ্যমে চুক্তি বিরোধী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তাদের এই অবৈধ অস্ত্র ব্যবহারের ফলে দেশপ্রেমিক সেনাবাহিনী থেকে শুরু করে সাধারণ জনগণ কেউ হত্যাকাণ্ড থেকে রেহাই পাচ্ছে না। সুতরাং সন্তু লারমা যেহেতু চুক্তি ভঙ্গ করে পাহাড়ে এখনো অবৈধ অস্ত্রের কার্যক্রম পরিচালনা করছেন সেহেতু পার্বত্য চট্টগ্রাম চুক্তি মূল্যহীন প্রমানিত হয়েছে। সুতারাং এই চুক্তি বাতিল করা সময়ের দাবি।
বক্তরা আরো বলেন, অবিলম্বে সন্তু লারমাকে অবাঞ্চিত ঘোষণা করতে হবে এবং সন্তু লারমাকে দ্রুত আইনের আওতায় আনতে হবে। তার গাড়ি থেকে দেশের জাতীয় পতাকা নামিয়ে ফেলতে হবে। এটা বাঙালিদের দাবি।
লামা উপজেলা নাগরিক পরিষদের দায়িত্বশীল সাংবাদিক রুহুল আমীন ও সাংবাদিক কামরুজ্জামানের নেতৃত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়। মানববন্ধনে লামা উপজেলার সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন। এছাড়া লামা উপজেলা নাগরিক পরিষদের সকল নেতৃবৃন্দ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন