শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

ঢাবিতে সশরীরে ক্লাস শুরু ২২ ফেব্রুয়ারি

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

আগামী ২২ ফেব্রুয়ারি থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের শ্রেণি কার্যক্রম সশরীরে শুরু হবে। গতকাল শুক্রবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন ভর্তিকৃত ১ম বর্ষ (সম্মান) শ্রেণির শিক্ষার্থীদের সশরীরে শ্রেণি কার্যক্রম যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে আগামী ২২ ফেব্রুয়ারি থেকে পুনরায় শুরু হবে। এছাড়া, পূর্বঘোষিত রুটিনভিত্তিক পরীক্ষাসমূহ চলমান থাকবে। তবে বাকি বর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরুর বিষয়ে বিজ্ঞপ্তিতে কিছু বলা হয়নি।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর ড.এ এস এম মাকসুদ কামাল বলেন, সদ্য ভর্তি হওয়া প্রথম বর্ষের শিক্ষার্থীদের যাতে কোনো ধরনের সেশনজটে পড়তে না হয় সেদিকে লক্ষ্য রেখে আমরা ২২ তারিখ থেকে তাদের সরাসরি ক্লাস নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। শিক্ষাপ্রতিষ্ঠানে সরকারি বিধি নিষেধ আর না বাড়লে অন্যান্য বর্ষের শিক্ষার্থীদেরও একই দিন থেকে সশরীরে ক্লাস নেয়ার পরিকল্পনা আমাদের রয়েছে। বিষয়টি পরবর্তীতে জানানো হবে।
উল্লেখ্য, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দুই সপ্তাহের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সশরীরে শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছিল। পরে সরকারি সিদ্ধান্তের সঙ্গে চলমান ছুটি বাড়িয়ে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়েছিল। তবে এ সময় অনলাইন ক্লাস চালু ছিল। সশরীরে ক্লাস না হলেও পরীক্ষাগুলো সশরীরে নিয়েছে বেশ কিছু বিভাগ। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল, অফিস এবং গ্রন্থাগারও খোলা আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন