রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কবরে থেকেও বিএনপি কমিটিতে

রাঙ্গাবালী (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় ইউনিয়ন বিএনপির কমিটিতে মৃত ব্যক্তিদের নাম তালিকাভূক্ত করে কমিটি দেয়ার অভিযোগ উঠেছে উপজেলা বিএনপির বিরুদ্ধে। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে। উপজেলা বিএনপির প্রবীন নেতাদের দাবি ত্যাগিদের বাদ দিয়ে দায়সারাভাবে চলছে বিএনপি, যার কারনে ঘটছে এ ধরনের ঘটনা।
চলতি বছরের গত ৮ ফেব্রুয়ারি উপজেলা বিএনপির আহবায়ক ও সদস্য সচিবের স্বাক্ষরে রাঙ্গাবালী ইউনিয়ন (দক্ষিণ) বিএনপির কার্যনির্বাহী কমিটি অনুমোদন দেয়া হয়েছে। এতে ২ জন মৃত ব্যক্তির নাম তালিকাভূক্ত করার অভিযোগ উঠেছে। এছাড়াও জাতীয় পার্টি ও আ.লীগের কর্মসূচিতে অংশগ্রহনকরী ব্যক্তিদের নামও পাওয়া গেছে বলে জানা যায়। এনিয়ে গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে সমালোচনার ঝড়। কর্মিদের দাবি উপজেলা নেতৃবৃন্দ তাদের স্বার্থ হাসিলের জন্যই চালিয়ে জাচ্ছে এসকল বিতর্কিত কার্যকলাপ।
এদিকে কয়েকদিন পূর্বে ছোটবাইশদিয়া ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড বিএনপির কমিটি গঠন করা হয়। সেই কমিটিতে ত্যাগীদের বাদদিয়ে জাতীয় পার্টি ও আওয়ামী পদধারীদেরকে টাকার বিনিময় কমিটিতে অন্তভূক্ত করার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে ছোট বাইশদিয়া ইউনিয়ন বিএনপি। নেতা কর্মিদের অভিযোগ ত্যাগীদের বাদ দিয়ে দেয়া হচ্ছে বিভিন্ন ইউনিয়ন কমিটি। যার কারনে ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছে নেতা কর্মিরা।
রাঙ্গাবালী উপজেলা বিএনপির সাবেক সভাপতি কবির হোসেন তালুকদার বলেন, আমি মনে করি এটা উপজেলা কমিটির ব্যার্থতা। বিএনপির মতো বৃহৎ একটা দলের কমিটি বাহিরে প্রকাশ করার আগে অবশ্যই এটা ভালোভাবে দেখা উচিৎ ছিলো। হয়তোবা ভুল বসত করে ফেলছে।
ছোট বাইশদিয়া ইউনিয়ন বিএনপির যুগ্মআহ্বায়ক মো. জয়নুল আবেদিন বলেন, এসব কমিটিতে দলের জন্য জেল-জুলুমের শিকার ও ত্যাগী নেতাদের বাদ দিয়ে তাদের আত্মীয় স্বজন এবং কাছের লোকদের অন্তর্ভুক্ত করা হয়েছে। এমনকি টাকার বিনিময়ে জাতীয় পার্টি ও আ.লীগের পদধারীদের মূল যায়গায় রেখে কমিটি করা হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে রাঙ্গাবালী উপজেলা বিএনপির আহ্বায়ক আ. রহমান ফরাজী বলেন, ইউনিয়নের নেতারা যে তালিকা পাঠিয়েছেন সেই অনুযায়ী কমিটি অনুমোদন দেয়া হয়েছে। ইউনিয়ন কমিটির সভাপতি সাধারণ সম্পাদকের উপরে বিশ^াস করে অনুমোদন দিয়েছি তাই ভুল হয়েছে। আমরা সংশোধন করে দিয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন