শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

৯ সদস্যের নতুন কমিটি করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৩৩ পিএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) জন্য যুগোপযোগী টেবিল অব অর্গানাইজেশন অ্যান্ড ইকুইপমেন্ট (টিও অ্যান্ড ই) প্রণয়ন করতে ৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে সংস্থাটি। শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জামান এই ৯ সদস্যের কমিটি অনুমোদন দিয়ে একটি দফতর আদেশ জারি করেছেন।

ডিএসসিসির দাফতরিক সূত্রে জানা গেছে, ৯ সদস্যের এই কমিটিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে আহ্বায়ক এবং ডিএসসিসির সচিবকে সদস্য সচিব করা হয়েছে। এছাড়া কমিটির বাকি সদস্যরা হলেন- ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক সার্কেল), মহাব্যবস্থাপক (পরিবহন), আইন কর্মকর্তা, প্রধান ভান্ডার ও ক্রয় কর্মকর্তা এবং নিরীক্ষণ কর্মকর্তাকে কমিটির সদস্য করা হয়েছে।

কমিটি বিষয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জামান দফতর আদেশে উল্লেখ করেছেন, কমিটি অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের ১৯৯০ সালে প্রণীত টিও অ্যান্ড ই, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাংগঠনিক কাঠামো ২০১৬, সম্প্রসারিত অংশের ৫টি অঞ্চলের কার্যালয় এবং টিও অ্যান্ড ই সংক্রান্ত সরকারি বিধিবিধান পর্যালোচনা করবে। সেই সঙ্গে কমিটি গঠনের ৩০ দিনের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জন্য যুগোপযোগী টিও অ্যান্ড ই প্রণয়নে সুপারিশ এবং মতামত দাখিল করতে হবে কমিটিকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন