রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরগুনার পাথরঘাটায় অবৈধ জাল এর বিরুদ্ধে অভিযানকালে বাধা প্রদান ইটপাটকেল নিক্ষেপ হামলা আহত ৫

পাথরঘাটা( বরগুনা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৩৭ পিএম

১৯ফেব্রুয়ারি শনিবার দুপুরে পাথরঘাটা সদর ইউনিয়নের দক্ষিণে পদ্মা এলাকায় অবৈধ মাছধরা জাল এর বিরুদ্ধে অভিযান চালালে হামলা ইটপাটকেল নিক্ষেপে আহত অন্তত ৫জন। আহতদের উদ্ধার করে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাৎক্ষণিক ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।

জানা গেছে, উপজেলা প্রশাসন মৎস্য দপ্তর কোস্টগার্ড পুলিশের যৌথ অভিযান চলাকালে সরকারি কাজে বাধা প্রদান করেছে স্থানীয় অবৈধ জাল দিয়ে মৎস্যশিকারি গ্রুপের সদস্যরা। পাথরঘাটা মৎস্য অফিসের সিনিয়র কর্মকর্তা জয়ন্ত কুমার অপু জানিয়েছেন, অবৈধ বেহুন্দি জাল সরঞ্জামসহ অবৈধদের বিরুদ্ধে আমাদের নিয়মিত অভিযান চলাকালে কোন একটি গ্রুপের ইন্দনে একটি স্বার্থান্বেষী জেলে গ্রুপ আমাদের উপরে হামলা চালিয়েছে। হামলা চলাকালে ইটপাটকেল নিক্ষেপ করে এবং লাঠিসোটা দিয়ে পিটিয়ে তাদের অফিস সহকারি সহ তাদের কাছে সহায়তাকারী প্রায় ৫ জনকে রক্তাক্ত জখম করেছে। এ ঘটনায় আহতরা হলেন কামাল হোসেন (৪৫)
ফারুক (৪০) রেজাউন(২৬) আলমগীর(৩০) উপজেলা মৎস্য দপ্তর এর সিনিয়র মাঠ সহকারি নজরুল ইসলাম(৫৫) (মাঠকর্মী) আবুবক্কর(৩০)।
এদের মধ্যে রক্তাক্ত জখম কামাল হোসেনসহ ৫জনকে হাসপাতলে ভর্তি করা হয়েছে এবং চিকিৎসা চলছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহি অফিসার হুসেইন মুহাম্মদ আল মুজাহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, দায়ীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
বিষয়টি সম্পর্কে পাথরঘাটা কোস্টগার্ড জানিয়েছে নিয়মিত অভিযানকালে ওই মহলটি আমাদের উপরে হামলা চালায়। উপজেলা প্রশাসন থেকে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাথরঘাটা থানার (ওসি তদন্ত) সঞ্জয় কুমার বলেন, সরকারি কাজে বাধা ও হামলার ঘটনা ঘটেছে।অভিযানে পাথরঘাটার ইউএনও সাহেব নিজেই উপস্থিত ছিলেন। অতএব দায়ীদের বিরুদ্ধে মামলা হবে। ঘটনায় যারা দায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সিনিয়র মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু জানান, ঘটনার সময় প্রায় ১৫ টি অবৈধ বেহুন্দি জাল জব্দ করেছিলেন এবং ওই জালগুলো পুড়িয়ে ধ্বংস করার জন্য প্রস্তুতি নেয়ার সময় হামলাকারীরা তাদের উপরে ইটপাটকেল ও লাঠিসোটা নিয়ে ঝাঁপিয়ে পড়ে।
ঘটনার সময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ একজনকে ২ হাজার টাকা দণ্ড দেন বলে জানা যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন