রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মির্জাপুরে গবাদিপশুসহ প্রতিবন্ধীর বসতঘর পুড়ে ছাই

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

মির্জাপুরে অগ্নিকান্ডে আজাহার আলী নামে এক প্রতিবন্ধীর গবাদী পশুসহ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় তিন লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে জানা গেছে।
গত শুক্রবার দিনগত রাত সাড়ে বারোটার দিকে উপজেলার আনাইতারা ইউনিয়নের শুকতা গ্রামে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আজাহার আলী শুকতার গ্রামের আবেদ আলীর ছেলে।
জানা যায়, গত শুক্রবার সন্ধ্যায় প্রতিবন্ধী আজাহার আলী স্ত্রী সন্তান নিয়ে পাশ্ববর্তী বারিন্দা গ্রামে তরফ আলী বয়াতির বাড়িতে গানের অনুষ্ঠানে যান। রাত বারোটার তার বসত ঘরের একপাশে দাউ দাউ করে আগুন জলতে দেখেন পাশ্ববর্তী বাড়ির এক বাসিন্দা।
মুহূর্তে আগুন সারা ঘরে ছড়িয়ে পড়ে। এ সময় বসতঘরে থাকা ধান-চাল, নগদ টাকা এবং একটি গরুসহ গোয়াল ঘর পুড়ে ছাই হয়ে যায়। পাশ্ববর্তী বাড়ির বাসিন্দার আর্তচিৎকারে আশপাশের লোকজন এসে আগুন নেভাতে সহায়তা করেন। এই অগ্নিকান্ডে বসতঘর, ধান-চাল, গরু ও নগদ টাকাসহ প্রায় ৩ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি করেন আজাহার আলী।
আলহাজ শফি উদ্দিন মিয়া এন্ড একাব্বর হোসেন টেকনিক্যাল কলেজের সিনিয়র প্রভাষক শুকতা গ্রামের বাসিন্দা মো. মাসুদুর রহমান জানান, প্রতিবন্ধী আজাহার আলীর স্ত্রী ও ৪ সন্তান রয়েছে।
সে মানুষের দ্বারে দ্বারে সহায়তা তুলে সংসার চালান। এখন পরিবার নিয়ে তারা খোলা আকাশের নিচে অবস্থান করছেন বলে জানান।
আনাইতারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল ময়নায় ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খবর পাওয়ার পর তিনি ব্যক্তিগতভাবে সহায়তার ব্যবস্থা করেছেন। এছাড়া স্থানীয় এমপি ও উপজেলা প্রশাসনকে বিষয়টি অবগত করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।
মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজুর রহমান বলেন, খোঁজ নিয়ে আর্থিক সহায়তার ব্যবস্থা করা হবে বলে তিনি জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন