সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

পাটকেলঘাটা প্রেসক্লাব সভাপতির মুক্তি দাবি

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা থেকে : | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

পাটকেলঘাটা প্রেসক্লাবের সভাপতি জহুরুল হককে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাতক্ষীরার সাংবাদিক মহল। একইসাথে তার নিঃশর্ত মুক্তির দাবি জানান তারা। গত রোববার দুপুরে সাতক্ষীরা শহরের শহীদ স ম আলাউদ্দিন চত্ত্বরে সাংবাদিক ঐক্য আয়োজিত মানববন্ধনে এই দাবি জানান সাংবাদিকরা।
মানববন্ধনে বক্তারা বলেন, সাতক্ষীরার পাটকেলঘাটা সার্কেলের এএসপি পদমর্যাদার একজন কর্মকর্তার বদলির পর সেখানকার জনগণ মিষ্টি বিতরণ করে উল্লাস করে। এ নিয়ে ফেসবুকে লেখালেখির জের ধরে শুক্রবার সকালে দৈনিক ভোরের পাতা’র স্থানীয় সাংবাদিক ও পাটকেলঘাটা প্রেসক্লাবের সভাপতি জহুরুল হককে গ্রেফতার করে পুলিশ।
ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তমন ও বাকস্বাধীনতা কেড়ে নিচ্ছে উল্লেখ করে সাংবাদিক নেতারা বলেন, সরকার এ ধরনের মামলা হলেই তড়িঘড়ি করে গ্রেফতার না করার কথা জানালেও সাতক্ষীরার স্থানীয় প্রশাসন তা না মেনে তাকে গ্রেফতার করে পরে মামলা দিয়েছে। অবিলম্বে এই সাংবাদিকের মুক্তি এবং ডিজিটাল নিরাপত্তা আইনের বিশেষ কিছু ধারা প্রত্যাহারের দাবি জানান তারা।
সাতক্ষীরা সাংবাদিক ঐক্য’র আহবায়ক সুভাষ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৃষ্টি বিঘ্নিত মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, সাবেক সভাপতি অধ্যক্ষ আনিসুর রহিম, সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিনি, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সিনিয়র সাংবাদিক রামকৃষ্ণ চক্রবর্তী, দেশটিভির শরীফুল্লাহ্ কায়সার সুমন, দীপ্ত টিভির রঘুনাথ খাঁ, ইন্ডিপেন্ডেন্ট টিভির আবুল কাশেম, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক যুগ্মসম্পাদক আব্দুল জলিল প্রমুখ।
বক্তারা অবিলম্বে সাংবাদিক জহুরুল হকের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন