বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আগৈলঝাড়ায় আশ্রয়ন প্রকল্পের মাটি খুড়তে গিয়ে দেড় সহস্রাধিক রাউন্ড গুলি পাওয়া গেল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১:১৮ পিএম

বরিশালের আগৈলঝাড়ার গৈলা ইউনিয়নের কালুপাড়া গ্রামে সরকারি প্রকল্পের ঘর নির্মাণের মাটি খুঁড়তে গিয়ে দেড় সহস্রাধিক রাউন্ড থ্রি নট থ্রি রাইফেল এবং এলএমজি’র গুলি পাওয়া গেছে খবর পেয়ে আগৈলঝাড়া’র ইউএনও মো. আবুল হাশেম ওসি মাজহারুল ইসলাম ও গৈলা ইউপি চেয়ারম্যানকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে পুলিশ সদস্যরা এসব গুলি নিজেদের হেফাজতে নিয়ে থানায় সাধারনন ডায়েরী করেছেন বলে জানা গেছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হাশেম সাংবাদিকদের জানান, সরকারিভাবে ভূমিহীনদের বাড়ি নির্মানের জন্য সম্প্রতি কালুপাড়া মৌজার ৩০ শতক জমি অধিগ্রহন করা হয়। সম্প্রতি শ্রমিকেরা সেখানে কাজ শুরু করে। শুক্রবার সকালে সেখানে ঘরগুলোর লে-আউট দিয়ে মাটি খোড়ার পরে শ্রমিকেরা ঐসব গুলির সন্ধান পায়। উপজেলা নির্বাহী অফিসার জানান বিষয়টি জেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে। পুলিশ বিভাগ থেকেও উর্ধতন কতৃপক্ষকে বিষয়টি অবহিত করা হয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানান, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে কালুপাড়া গ্রামে রাজাকারদের একটি ক্যাম্প ছিল। ধারনা করা হচ্ছে, মুক্তিযুদ্ধের শেষ পর্যায়ে রাজাকাররা মাটির নিচে গুলি লুকিয়ে রেখে পালিয়ে যায়। স্থানীয় একাধিক মুক্তিযোদ্ধা জানান, মাটির নিচে লুকিয়ে রাখা গুলিগুলো বর্ষার পানিতে ডুবে থেকে আবার শুকনোর সময়ে শুকিয়ে মরচে ধরে এখন অকেজো হয়ে গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন