শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

পূর্ণাঙ্গ রেলবন্দরের দাবিতে কর্মবিরতি ও মানববন্ধন

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

চাঁপাইনবাবগঞ্জ জেলার প্রাচীনতম রেলওয়ে স্টেশন রহনপুরকে পূর্ণাঙ্গ রেলবন্দর করার দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে গতকাল শনিবার রহনপুর রেল স্টেশনসহ পৌর এলাকার সর্বত্র ঘণ্টাব্যাপী দোকান বন্ধ রেখে কর্মবিরতি পালন করেছে ব্যবসায়িরা। শনিবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত এ ব্যবসায়ি ধর্মঘট পালন করা হয়।
রেলবন্দর বাস্তবায়ন পরিষদের (গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট) আহবানে পৌর এলাকার ব্যবসায়ি সংগঠনের নেতৃবৃন্দ চলমান আন্দোলনে একাত্বতা ঘোষণা করে। কর্মবিরতি শেষে রহনপুর রেলস্টেশন প্রবেশমুখে আয়োজিত পথসভায় বক্তব্য রাখেন, সাংবাদিক নেতা আসাদুল্লাহ আহমদ, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন বুলবুল, ব্যবসায়ি নেতা তৌহিদুজ্জামান বাবু ও হবিবুর রহমান হবি, সাবেক পৌর কাউন্সিলর মুসলেহউদ্দীন বাবু বিশ্বাস, যুবলীগ নেতা সিরাজুল ইসলাম টাইগার প্রমুখ। পথসভায় সভাপতিত্ব করেন রেলবন্দর বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক নাজমুল হুদা খান রুবেল। পথসভায় আগামী মঙ্গলবার বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়।
আরও উল্লেখ্য যে, গত বৃহস্পতিবার রহনপুর রেলওয়ে স্টেশনসহ পৌর এলাকার সর্বত্র ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। রেলবন্দরে বাস্তবায়ন পরিষদ (গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট) এর আয়োজনে এ বিশাল মানববন্ধনে দল-মত-নির্বিশেষে কয়েক হাজার মানুষ অংশগ্রহণ করেন। এসময় বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউর রহমান, সাবেক সংসদ সদস্য ও গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা বিশ্বাস, গোমস্তাপুর উপজেলা চেয়ারম্যান হুমায়ুন রেজা, রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খাঁন প্রমুখ। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করা হয়। মানববন্ধনে এলাকার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়। মানববন্ধনে বক্তারা অবিলম্বে রহনপুরে পূর্ণাঙ্গ রেলবন্দরে স্থাপনের প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ তরিকুল ইসলাম ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৪০ এএম says : 0
চাঁপাইনবাবগঞ্জ জেলার প্রাচীনতম রেলওয়ে স্টেশন রহনপুরকে পূর্ণাঙ্গ রেলবন্দর করার দাবিতে আপামর জনসাধারণ যে আন্দোলন করছে তা শুধু এখনকার দাবী নয়;বৃটিশ আমলে গড়ে উঠা অত্র এলাকার একমাত্র রেলওয়ে স্টেশনটি বাংলাদেশের অভ্যুদয় থেকে রেলবন্দর হওয়ার উপযুক্ত একটি অঞ্চল। শুধু সংশ্লিষ্ট কর্তৃপক্ষীয় শুভ দৃষ্টিভঙ্গির অভাব। জনগণের দাবীকে সম্মান প্রদর্শনপূর্বক রহনপুরকে পূর্ণাঙ্গ রেলবন্দরের দাবীর প্রতি পূর্ণসমর্থন জ্ঞাপন করছি।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন