বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রাম বন্দরে সুতার ঘোষণায় সিগারেটের চালান

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১০ পিএম

চট্টগ্রাম বন্দরে মিথ্যা ঘোষণায় আনা বিভিন্ন ব্র্যান্ডের এক কোটি ৬৮ লাখ ৩০ হাজার শলাকা সিগারেটের একটি বড় চালান জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ। সুতার ঘোষণায় চীন থেকে কন্টেইনার ভর্তি সিগারেটের এ চালান আমদানি করে পাবনার ঈশ্বরদী ইপিজেডের তিয়ানে আউটডোর বিডি নামের একটি প্রতিষ্ঠান। কাস্টমস কর্মকর্তারা জানান, এ প্রতিষ্ঠান মূলত তাবু উৎপাদন ও রফতানি করে। শতভাগ শুল্কমুক্ত সুবিধায় চালানটি বন্দরে আসে।

চালানটি চট্টগ্রাম বন্দরে আসার পর তা খালাসের জন্য নগরীর ডবলমুরিং এলাকার ক্রনী শিপিং কর্পোরেশন নামের একটি সিঅ্যান্ডএফ এজেন্ট গত ২২ ফেব্রুয়ারি বিল অব এন্ট্রি দাখিল করে। চালানকে ঘিরে সন্দেহের সৃষ্টি হলে গত ২৬ ফেব্রুয়ারি চালানটির খালাস স্থগিত করা হয়। এরপর সোমবার কন্টেইনার খুলে শতভাগ কায়িক পরীক্ষা করে সেখানে বিভিন্ন ব্র্যান্ডের এক কোটি ৬৮ লাখ ৩০ হাজার শলাকা সিগারেট উদ্ধার করা হয়। এসব সিগারেটের মূল্য ২৫ কোটি টাকা।

কাস্টমস কর্মকর্তারা জানান, পণ্য চালানটিতে শর্ত সাপেক্ষে আমদানিযোগ্য ও উচ্চ শুল্কের পণ্য সিগারেট আমদানি করে সরকারের বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকির অপচেষ্টা করা হয়। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া শুরু হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps