সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সঠিক সময়ে প্রধানমন্ত্রী দুবাই সফর করছেন : বিএসইসি চেয়ারম্যান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ১২:০২ এএম

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, মধ্যপ্রাচ্যের দেশগুলোতে অনেক ফান্ড রয়েছে। ওই ফান্ডগুলো এতোদিন তারা আমেরিকা ও যুক্তরাজ্যে বিনিয়োগ করেছে। তবে বিভিন্ন কারণে তারা এখন এশিয়াতে বিনিয়োগে আগ্রহী। তাই সঠিক সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুবাই সফর করছেন। গত রোববার রাজধানীর বিজয় নগরে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের (সিএমজেএফ) কার্যালয়ে সদ্য বিদায়ী কমিটির সংবর্ধনা ও নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় সিএমজেএফ’র প্রেসিডেন্ট জিয়াউর রহমান, সাবেক প্রেসিডেন্ট হাসান ইমাম রুবেল, সাবেক সাধারণ সম্পাদক মনির হোসনসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, দুবাই ও আবুধাবি সফরে নাম করা ব্যাংকার্স, ইনভেস্টমেন্ট ব্যাংকার্সদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হবে। আশা করি দেশে ফিরে সুখবর দিতে পারব। তিনি বলেন, বৈশ্বয়িক অর্থনীতির অনেক সমস্যার কারণে বিনিয়োগের দিক থেকে এখন কিন্তু এশিয়া সবচেয়ে ভালো অবস্থানে রয়েছে। এখন এশিয়ার দেশগুলো ভালো অবস্থানে থাকতে চায়। ট্যুরিজম ও সার্ভিস ইন্ডাস্ট্রিজগুলোর এখানেই বেস্ট। এছাড়া অন্যান্য দিকে যা যা হচ্ছে সবই এখন এশিয়া ভিত্তিক।

বিএসইসি চেয়ারম্যান বলেন, ক্যাপিটাল মার্কেটককে ভালো রাখতে অনেক কষ্ট করতে হয়। কিন্তু একটি নিউজেই স্ট্যাবল মার্কেট শেষ হয়ে যায়। তখন আমাদেরকে দুই-তিন মাস পিছিয়ে যেতে হয়। আমাদেরকে আবার পেছন থেকে শুরু করতে হয়।

তিনি আরো বলেন, আমাদেরকে কনস্ট্রাক্টিভ সাংবাদিকতা করতে হবে। আমাদের খুব ক্ষতি হয়ে যায়, যখন কেউ না বুঝে একটা কিছু লিখে ফেলেন। বিশেষ করে অনলাইন মিডিয়া হঠাৎ করে এমন সব নিউজ করে ফেলে, তখন আমরা বিপদে পড়ে যাই। তাই নিউজ লিখার আগে চিন্তা করা উচিত, সঠিক নিউজ দিচ্ছি কি-না।

মার্কেট প্রসঙ্গে তিনি বলেন, আমাদের মার্কেটে এখন ডে ট্রেকার বেশি হয়ে গেছে। আর ইনভেস্টর হয়ে গেছে কম। আমাদেরকে এ পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে হবে।

শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, আমাদের দেশে এখন সবচেয়ে বেশি দরকার ক্রিয়েটর্স। এখন আমরা যে দিকে যাচ্ছি সেখানে ক্রিয়েট করতে হবে। তবে আমাদের ক্রিটিকসের সংখ্যা বেশি হয়ে গেছে। তারা কাজ করে না, খালি অন্যের সমালোচনা করে। আর যারা কাজ করে, তাদের সমালোচনা বেশি করা হয়। তাই এখন আমরা খুঁজছি ক্রিয়েটর্স। এখন আমাদের দেশের উন্নয়নে ক্রিয়েটর্সদের উৎসাহ ও সাহস দিতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps