শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিএসইসি চেয়ারম্যানের বেক্সিমকোর ভার্টিকাল লিডস গ্রিন সার্টিফাইড শিল্প পরিদর্শন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ৮:১৭ পিএম

বাংলাদেশ সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বেক্সিমকোর ভার্টিকাল লিডস গ্রিন সার্টিফাইড শিল্প উদ্যানের সমস্ত ইউনিট পরিদর্শন করেন এবং প্রযুক্তি, শিক্ষা ও গবেষণা ও উন্নয়নে মূল্য সংযোজন ও উদ্ভাবনের বিষয়ে বেক্সিমকো উদ্যোগে ব্যাপক আগ্রহ প্রকাশ করেন। এছাড়াও রোভারটেক্সের সহযোগিতায় বেক্সিমকোর টেকসই উদ্যোগ, বেক্সিমকোর অত্যাধুনিক শিল্প বর্জ্য সংশোধনাগার ও পানি পুনঃব্যবহার সিস্টেম এবং এক ছাদের নিচে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ টেকসই ওয়াশিং প্ল্যান্টের নিয়ে তিনি বিশেষ আগ্রহ প্রকাশ করেন। রোববার (২৭ জুন) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এক জায়গায় একই কোম্পানি দ্বারা উৎপাদিত সর্বোত্তম ফ্যাব্রিক্সস এবং অ্যাপারেলস, ক্যাম্পাস জুড়ে ডিজিটালাইজেশনের ব্যাপক ব্যবহার এবং মূল গ্রাহকদের সাথে যুক্ত থ্রিডি মডেলিং দেখে প্রফেসর শিবলী অভিভূত হোন।

তিনি বেক্সিমকো হেলথ পিপিই ইন্ডাস্ট্রিয়াল পার্কও পরিদর্শন করেছেন যেখানে পিপি চিপস থেকে মেল্টব্লোন ফ্যাব্রিকসের পাশাপাশি সার্জিক্যাল ও আইসলেশনের লেভেল ৩ ও ৪ গাউন বানানোর উচ্চস্তরের ফ্যাব্রিকসও তৈরি করা হয়। এইখানে পিপিই ল্যাবরেটরিসহ অত্যাধুনিক জীবাণুমুক্তকরণ সুবিধা রয়েছে। এছাড়াও প্রফেসর শিবলি শাইনপুকুর সিরামিক পরিদর্শন করেন যা রয়্যাল ডল্টন, রয়্যাল অ্যালবার্ট এবং অন্যান্য গ্রাহকদের জন্য চীনামাটির ও বোন-চায়নার বাসনকোসন উৎপাদন করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন