বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

এবার কেরালা চলচ্চিত্র উৎসবে প্রশংসিত ‘রেহানা মরিয়ম নূর’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২২, ৭:২২ পিএম

‘রেহানা মরিয়ম নূর’ সিনেমাটি মুক্তির পর দেশ-বিদেশে বহুবার নানা সম্মাননা ও পুরস্কার জয় করেছে। সেই ধারাবাহিকতায় আবারও আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে হলো প্রশংসিত এবং পুরস্কৃত। গতকাল শুক্রবার (১৮ মার্চ) কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী ছবি হিসেবে প্রদর্শিত হয়েছে ‘রেহানা মরিয়ম নূর’।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আজমেরি হক বাঁধন। কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অফিশিয়াল ফেসবুক পেজে শেয়ার করা হয়েছে সেই ছবি। ফেসবুক পেজে শেয়ার করা ছবির ক্যাপশনে লেখা হয়েছে, ‘নিখুঁত! আজমেরি হক, কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ওপেনিং ফিল্মের অভিনেত্রী সবাইকে মুগ্ধ করেছেন।

৮ দিনব্যাপী কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আরও দুই দিন দেখানো হবে ‘রেহানা মরিয়ম নূর’। আগামী ১ মার্চ ট্যাগোর থিয়েটারে ও ২৩ মার্চ অজান্তা থিয়েটারে সিনেমাটির দুটি শো আছে বলে জানানো হয়েছে উৎসবের অফিশিয়াল ফেসবুক পেজে।

রেহানা, চলচ্চিত্র উৎসবটির ২৬ তম আসরের ওপেনিং ফিল্ম, এটি ছিল কান চলচ্চিত্র উৎসবের ‘আঁ সার্তে রিগা’ বিভাগে বাংলাদেশ থেকে নির্বাচিত প্রথম ছবি। পরিচালনা করেছেন আবদুল্লাহ মোহাম্মদ সাদ। ক্ষমতা কাঠামোর কারণে সৃষ্ট নারীদের সমস্যাগুলোকে তুলে ধরা হয়েছে এখানে।”

রেহানা মরিয়ম নূর নামে মেডিক্যাল কলেজের একজন সহকারী অধ্যাপকের জীবন সংগ্রামের গল্পে নির্মিত ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন বাঁধন। গত বছরের জুন থেকেই সিনেমাটি ছিল আলোচনায়। জুলাইয়ে কান উৎসবে দেখানোর পর আন্তর্জাতিক মিডিয়াতে ছবিটি নিয়ে হয় বেশ প্রশংসা!

উল্লেখ্য, এরআগে কান উৎসবে দেখানোর পর ‘রেহানা’ ঘুরে এসেছে মেলবোর্ন ফিল্ম ফেস্টিভাল, বিএফআই লন্ডন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল, হংকং এশিয়া ফিল্ম ফেস্টিভাল, বুসান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল, সিডনি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালসহ অনেকগুলো আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভাল থেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন