বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

টিসিবির পণ্যে দেশের প্রায় ৫ কোটি মানুষ উপকৃত হবেন : বাণিজ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২২, ১০:৩৭ পিএম

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, টিসিবি'র পণ্যে দেশের এক কোটি পরিবারের প্রায় পাঁচ কোটি মানুষ উপকৃত হবেন। দেশে কোনো পণ্যের অভাব নেই। প্রয়োজনের চেয়ে অনেক বেশি মজুত রয়েছে।

মন্ত্রী আজ রংপুর জেলার কাউনিয়া উপজেলার বালাপাড়া ইউনিয়ন পরিষদে উপজেলা প্রশাসন আয়োজিত পবিত্র রমজান উপলক্ষে ভর্তুকি মূল্যে দেশের নিম্ন আয়ের এক কোটি পরিবারের নিকট টিসিবি'র নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি বলেন, ‘কোনো অসাধু ব্যবসায়ী কৃত্রিম উপায়ে পণ্যের মূল্য বৃদ্ধির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আন্তর্জাতিক বাজারে পণ্যের মূল্য বৃদ্ধির কারণে বাংলাদেশেও এর প্রভাব পড়েছে। দেশে ভোজ্য তেলের চাহিদার প্রায় ৯০ ভাগ বিদেশ থেকে আমদানি করতে হয়। ইতোমধ্যে এ পণ্য আমদানিতে ১৫ ভাগ শুল্ক কমানো হয়েছে। এছাড়া উৎপাদন ও ভোক্তা পর্যায়ে ভ্যাট প্রত্যাহার করা হয়েছে। ইতোমধ্যে এর সুফল ভোক্তারা পেতে শুরু করেছে। গত কয়েকদিনে ভোজ্য তেলের দাম বাড়েনি বরং কমেছে। আন্তর্জাতিক বাজারে দাম কমলে দেশেও কমবে।’

এর পরে বাণিজ্যমন্ত্রী কাউনিয়া উপজেলা কমপ্লেক্স রোটারি ক্লাব অভ্ উত্তরা এবং অপু মুনশি মেমোরিয়াল ট্রাস্টের আয়োজনে এবং রংপুর মেডিকেল কলেজের সহযোগিতায় দিনব্যাপী স্বাস্থ্য সেবা ও চক্ষু পরীক্ষা ক্যাম্পের উদ্বোধন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps