শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

উপকূলীয় অঞ্চলকে দুর্যোগ ঝুঁকিপূর্ণ ঘোষণা দাবি

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা থেকে | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

সাতক্ষীরায় সুপেয় পানির নিশ্চতকরণ, টেকসই বেড়িবাঁধ নির্মাণ, দক্ষিণ-পশ্চিম উপকূলীয় অঞ্চলকে দুর্যোগ ঝুঁকিপূর্ণ এলাকা ঘোষণা ও জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
গতকাল সোমবার সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জলবায়ু অধিপরামর্শ ফোরামের আয়োজন ও লিডার্সের সহযোগিতায় এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধন চলাকালে জেলা নাগরিক কমিটির আহবায়ক অধ্যক্ষ আনিসুর রহিমের সভাপতিত্বে ও জেলা গণফোরামের আহবায়ক আমিনুর খান বাবলুর সঞ্চালনায় বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সদস্য সচিব ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাড. আবুল কালাম আজাদ, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অ্যাড. ফাহিমুল হক কিসলু, স্বদেশ এর নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত, সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব মো. মোসফিকুর রহমান মিলটন, জেলা মহিলা দলের সভাপতি ফরিদা আক্তার বিউটি প্রমুখ।
বক্তরা বলেন, উপক‚লীয় অঞ্চলের বেড়িবাঁধকে পুঁজি করে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের ভাগ্য বদলালেও বেড়িবাঁধ আগে যেমন ছিলো এখনো তেমনই রয়েছে। উপক‚লের মানুষ সুন্দর ও স্বাভাবিক জীবনযাপন করতে চায়। এজন্য টেকসই বেড়িবাঁধ নির্মাণ ও সুপেয় খাবার পানির বিকল্প নেই।
বক্তারা আগামী জাতীয় বাজেটে সাতক্ষীরাসহ উপক‚লীয় অঞ্চলের জন্য বিশেষ বরাদ্দের দাবি জানান। পরে একই দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন