বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

এক ঘণ্টা ফেরি চলাচল বন্ধ

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে হঠাৎ ঘনকুয়াশা

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ১২:০৫ এএম

দক্ষিণ বঙ্গের প্রবেশ দ্বার খ্যাত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে হঠাৎ করে ঘন কুয়াশায় ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এক ঘণ্টা পর পুনরায় ফেরি চলাচল শুরু হয়।
জানা যায়, গতকাল সোমবার ভোর ৬টায় কুয়াশা পড়তে থাকে হঠাৎ করে কুয়াশা ঘনত্ব বেড়ে গেলে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের মার্কিং বাতি অস্পষ্ট হয়ে গেলে দুর্ঘটনা এড়াতে ঘাট কৃর্তপক্ষ ফেরিসহ সকল নৌযান চলাচল বন্ধ করে দেয়। সকাল ৭ দিকে কুয়াশার ঘনত্ব কেটে গেলে ফেরি চলাচল শুরু হয়। ঘন কুয়াশায় এক ঘণ্টা ফেরি বন্ধ থাকায় ফেরি ঘাটের জিরো পয়েন্ট হতে ফিডমিল পর্যন্ত প্রায় ৫ কি.মি. জুড়ে নদী পার হতে আসা পণ্যবাহি ট্রাক ও পরিবহনের দীর্ঘ সারি। এতে করে ভৌগান্তিতে পড়তে হয়েছে চালাকসহ যাত্রীদের বিশেষ করে চরম ভৌগান্তির শিকার হচ্ছে শিশুসহ মহিলারা। এক ঘণ্টার পর ফেরি চলাচল শুরু হলে চালক ও যাত্রীদের মনে স্বস্তি ফিরে আসতে দেখা গেছে।
বিআইডাবিøউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক সিহাব উদ্দিন বলেন, ঘন কুয়াশার কারণে ভোর ৬ হতে ৭ পর্যন্ত এক ঘণ্টার ফেরি চলাচল বন্ধ থাকার পর পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে। পণ্যবাহি ট্রাক ও যাত্রীবাহী পরিবহন অগ্রধিকারের ভিত্তিতে পারাপার করা হচ্ছে। এই নৌরুটে ছোট বড় মিলে ১৯টি ফেরি চলাচল করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন