বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

স্বাস্থ্য অধিদফতরের শীর্ষ পদে রদবদল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

স্বাস্থ্য অধিদফতরের হাসপাতাল ও ক্লিনিক শাখা, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) শাখাসহ শীর্ষ একাধিক পদে রদবদল করা হয়েছে। হাসপাতাল ও ক্লিনিক শাখার নতুন পরিচালক করা হয়েছে ডা. বেলাল হোসেনকে। এছাড়াও এমআইএস শাখার নতুন পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে প্রফেসর ডা. শাহাদাত হোসেনকে।
গত রোববার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের (পারসোনেল-২ অধিশাখা) উপসচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত প্রেসিডেন্টের আদেশক্রমে এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়েছে, পুনরাদেশ না দেয়া পর্যন্ত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার এবং স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত কর্মকর্তাদেরকে তাদের নামের পাশে বর্ণিত পদ ও কর্মস্থলে বদলি/পদায়ন করা হলো।
কর্মকর্তার নাম, পদবি ও বর্তমান কর্মস্থল বদলি/পদায়নকৃত কর্মস্থল
স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (এমআইএস) ও লাইন ডাইরেক্টর (এইচআইএস এন্ড ই-হেলথ) ডা. মিজানুর রহমানকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের প্রফেসর করা হয়েছে। শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডা. মো. শাহাদাত হোসেনকে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (এমআইএস) ও লাইন ডাইরেক্টর (এইচআইএস এন্ড ই-হেলথ) করা হয়েছে।
স্বাস্থ্য অধিদফতরের মেডিকেল এডুকেশন অ্যান্ড এইচএমডি শাখার প্রোগ্রাম ম্যানেজার ডা. মিজানুর রহমান আরিফকে লাইফ স্টাইল এবং হেলথ এডুকেশন ও প্রমোশন শাখার লাইন ডাইরেক্টর করা হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের ঢাকা বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. বেলাল হোসেনকে হাসপাতাল ও ক্লিনিকসমূহ শাখার পরিচালক করা হয়েছে। একই সঙ্গে এই শাখার পরিচালক ডা. মো. ফরিদ হোসেন মিঞাকে অধিদফতরের ঢাকা বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) করা হয়েছে।
মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজের বায়োকেমিস্ট্রি বিভাগের প্রফেসর ডা. বজলুল করিম চৌধুরীকে একই মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক করা হয়েছে। একই সঙ্গে তাকে নিজ দায়িত্বের অতিরিক্ত কর্নেল মালেক মেডিকেল কলেজ ও হাসপাতাল নির্মাণের প্রকল্প পরিচালকের দায়িত্ব দেয়া হয়েছে। রাজধানীর মুগদা মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের প্রফেসর ডা. মাযহারুল ইসলামকে স্বাস্থ্য অধিদফতরের ওএসডির পাশাপাশি পিএমআর শাখার লাইন ডাইরেক্ট করা হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের এমআইএস শাখার স্বাস্থ্য তথ্য ইউনিটের প্রধান ডা. শাহ মোহাম্মদ জসিম উদ্দিনকে ন্যাশনাল এইডস অ্যান্ড এসটিডি কন্ট্রোল (এনএসসি) শাখার পরিচালক করা হয়েছে।
জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতালের (এনআইসিভিডি) বায়োকেমিস্ট্রি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. নাসির উদ্দিনকে চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকন্যাস ডিজিজেস (বিআইটিআইডি) পরিচালক (চ.দা.) করা হয়েছে।
এসব বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, পরিচালক, প্রিন্সিপাল, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), অধিদফতরের এমআইএস পরিচালক, স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব ও সিনিয়র সচিবের একান্ত সচিবসহ সংশ্লিষ্টদের কাছে চিঠি পাঠানো হয়েছে। পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত তারা এসব কর্মস্থলেই নিয়োজিত থাকবেন বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন