শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

খানাখন্দে উল্টে যাচ্ছে যানবাহন

দাউদকান্দিতে গ্রামীণ সড়কের বেহাল

সেলিম আহমেদ, দাউদকান্দি (কুমিল্লা) থেকে | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

কুমিল্লার দাউদকান্দি উপজেলার ব্যস্ততম সড়কের একটি মলয়বাজার বাসস্ট্যান্ড-পিতাম্বর্দী বীর মুক্তিযোদ্ধা কমান্ডার শফিক ভূঁইয়া সড়ক। সড়কটি দিয়ে দিনে হাজারো যানবাহন যাতায়াত করে। কিন্তু সড়কের বিভিন্ন স্থানে ছোট-বড় খানাখন্দের সৃষ্টি হওয়ায় যাত্রী ও পথচারীদের চরম ভোগান্তির শিকার হচ্ছেন। পরিবহন উল্টে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। মলয়বাজার বাসস্ট্যান্ড থেকে পিতাম্বর্দী পর্যন্ত সড়কের দৈর্ঘ্য আট কিলোমিটার।

সরেজমিনে দেখা যায়, ওই সড়কের মলয় বাজার, বরকোটা, ডেকরিখোলা, উত্তর চিনামুড়া পর্যন্ত তিন কিলোমিটার সড়কে অসংখ্য বড় গর্ত। বৃষ্টি হলে এসব গর্তে পানি জমে যায়।

বরকোটার বাসিন্দা আলাউদ্দিন আহমেদ বলেন, রাস্তাটির বেহাল দশার কারণে আমাদের কষ্টের শেষ নেই। রাস্তাটি জরুরি ভিত্তিতে সংস্কার প্রয়োজন। বরকোটা স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্র নাঈম বলেন, সড়কটি ভাঙা থাকায় আমাদের চলাফেরা করতে খুবই অসুবিধা হয়। দ্রুত সময়ের মধ্যে রাস্তাটি মেরামত করার জন্য দাবি জানাচ্ছি। মলয়বাজার পরিচালনা কমিটির সভাপতি মো. আবুল খায়ের বলেন, এই রাস্তার কারণে আমাদের ব্যবসা-বাণিজ্য করতে খুবই কষ্ট হচ্ছে। পণ্য আনা-নেয়া করতে অনেক ভোগান্তি পোহাতে হয়। সরকারের কাছে আবেদন, রাস্তাটি দ্রুত সংস্কার করা হোক।

বরকোটা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. জসিম উদ্দিন জানান, বেহাল এই গ্রামীণ সড়কের কারণে প্রতিষ্ঠানে আগত শিক্ষার্থীদের প্রতিনিয়ত ভোগান্তির শিকার হতে হয়। আমরা দ্রুত সময়ের মধ্যে রাস্তাটির সংস্কারের জন্য সরকারের কাছে দাবি জানাচ্ছি।

জানতে চাইলে উপজেলা চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন ইনকিলাবকে জানান, বিষয়টি আমার নজরে এসেছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

দাউদকান্দি উপজেলার এলজিইডি উপ-সহকারী প্রকৌশলী মাহাবুব রহমান ইনকিলাবকে জানান, সড়কটির বেহাল দশার বিষয়টি নির্বাহী প্রকৌশলীকে অবগত করা হয়েছে। বিল পাস হলে দ্রুততম সময়ের মধ্যে কাজ শুরু হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন