শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

জমিতে সেচ দিতে না পেরে আত্মহত্যার হুমকি

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ১২:১৪ এএম

গাজীপুরের শ্রীপুরে কৃষকের ধানক্ষেতে পানির সেচ দিতে প্রতিপক্ষের বাধার কারণে পানি দিতে না পেরে আত্মহত্যার হুমকি দিয়েছেন ওই কৃষক। ঘটনাটি ঘটেছে উপজেলার মাওনা ইউনিয়নের কপাটিপাড়া গ্রামে। ভুক্তভোগী কৃষক ওই গ্রামের আবু সাঈদের ছেলে আলামিন। অভিযুক্তরা হলো ওই গ্রামের আব্দুস সাত্তার, খলিলুর রহমান, ইসরাফিল, তাজউদ্দীন, নাঈম, সোহেল, নাজমুল ও সরাফত আলী। ভুক্তভোগী ওই কৃষকের অভিযোগ, আব্দুল সাত্তারের নেতৃত্বে একটি চক্র দীর্ঘদিন ধরে তার সাথে শত্রুতা পোষণ করে আসছে। আবু সাঈদ তার আড়াই বিঘা জমিতে বোরো ধান চাষ করেছেন। প্রতিপক্ষের বাধার কারণে জমিতে সেচ দিতে পারছেন না। মাটি ফেটে চৌচির হয়ে গেছে। পানির অভাবে নষ্ট যাচ্ছে ক্ষেতের ধান। আরো অভিযোগ করে বলেন, প্রতিপক্ষের বিরুদ্ধে অভিযোগ করেও কোন প্রতিকার পাচ্ছেন না অনেক টাকা খরচ করে ধান চাষ করেছেন। ক্ষেতের ধান নষ্ট হয়ে গেলে পরিবার পরিজন নিয়ে উপোস করতে হবে।
ক্ষেতের ধান নষ্ট হলে তার আত্মহত্যা ছাড়া আর কোন উপায় থাকবেনা।
মাওনা ইউপি চেযারম্যান মো. জাহাঙ্গীর আলম খোকন বলেন, বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করা হয়েছে। বোরোধান ওঠার পর বিষয়টি নিষ্পত্তি করার কথা ছিল। প্রতিপক্ষরা আমার সিদ্ধান্ত মানেনি।
অভিযুক্ত প্রতিপক্ষ আব্দুস ছাত্তারের মোবাইলে ধান ক্ষেতে পানির সেচে বাঁধা দেয়ার বিষয়টি জানতে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।
উপজেলা কৃষি কর্মকর্তা এসএম মুয়ীদুল হাসান জানান, সরেজমিনে লোক পাঠিয়ে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজ ইমতিয়াজ ভূঁইয়া জানান, অভিযোগের বিষয়টি সরেজমিনে তদন্ত করে অতি দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন