শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

নাজিরপুরে আনন্দ মিছিল

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল পাস

নাজিরপুর (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ১২:১৪ এএম

পিরোজপুর জেলায় বঙ্গবন্ধুর নামে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’ বিল-২০২২ সংসদে পাস হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ. ম. রেজাউল করিমকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে আনন্দ মিছিল ও পথসভা করেছে নাজিরপুর উপজেলার সর্বস্তরের জনগণ।
এ উপলক্ষে গত শুক্রবার বিকাল ৫টায় নাজিরপুর উপজেলা বাসস্টেশন গেট থেকে একটি আনন্দ শোভাযাত্রা মিছিল শুরু করে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নাজিরপুর উজেলা পরিষদ চত্বরের স্বাধীনতা মঞ্চে পথসভা করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু, মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম বাবুল, জেলা পরিষদ সদস্য সুলতান মাহমুদ খান ও তিমির হালদার তুহিন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক চঞ্চল কান্তি বিশ্বাস, সেখমাটিয়া ইউনিয়ন চেয়ারম্যান আতিয়ার রহমান চৌধুরী নান্নু, ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আল আমিন, শ্রীরামকাঠী ইউনিয়ন যুবলীগ সভাপতি মিজানুর রহমান মিঠুসহ উপজেলার সকল আ.লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা ও নাজিরপুরের সর্বস্তরের জনগণ। উল্লেখ্য, শিক্ষামন্ত্রী দীপু মনি গত ২৯ মার্চ বিলটি সংসদে পাসের প্রস্তাব করলে তা কণ্ঠভোটে পাস হয়। এর আগে বিলের ওপর দেয়া জনমত যাচাই-বাছাই কমিটিতে পাঠানো এবং সংশোধনী প্রস্তাবগুলোর নিষ্পত্তি করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।
বিলে বলা হয়েছে, পিরোজপুর সদরে এই বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। উচ্চ শিক্ষা ও গবেষণার জন্য এক বা একাধিক ইনস্টিটিউট স্থাপন করা যাবে। অন্যান্য বিশ্ববিদ্যালয় আইনের সঙ্গে সামঞ্জস্য রেখেই নতুন এ আইন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি চার বছর মেয়াদের জন্য দুজন উপ-উপাচার্য নিয়োগ করবেন। যাদের একজন একাডেমিক, আরেকজন প্রশাসনিক কার্যক্রম দেখবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন