শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কলাপাড়ায় খালের অবৈধ বাঁধ অপসারণ করলো উপজেলা প্রশাসন

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ৪:৩৬ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় সরকারি খালের বাঁধ অপসারণ করলো উপজেলা প্রশাসন। রবিবার সকালে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের ফরিদগঞ্জ গ্রামে খালের উপর ১১টি বাঁধ অপসারণ করা হয়। প্রায় ১ কিলোমিটার খালে অবৈধ ভাবে বাঁধ দিয়ে কৃষিকাজে বাঁধা সৃষ্টি করে মাছ চাষ করছিলো স্থানীয় কয়েকটি মহল। খালটির বাঁধ অপসারণ করে খালটি উন্মুক্ত করে দেয়ায় দীর্ঘ ১০ বছর পর ওই এলাকায় কৃষকের মাঝে স্বস্তি ফিরে এসেছে। বাঁধ অপসারণকালে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, পুলিশ প্রশাসন ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।
ফরিদগঞ্জ গ্রামের ভূক্তভোগী জিহাদ জানান, প্রায় ১০ বছর ধরে এ খালটি প্রভাবশালী মহলের কাছে জিম্মি ছিল। আজ উদ্ধার হওয়ায় জনগণের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।
ইউনিয়ন ভূমি সহকারি মো. কাইউম বলেন, উপজেলা প্রশাসনের নির্দেশে সরেজমিনে গিয়ে তদন্ত্র করে একটি মহল সরকারি খাল বাধ দিয়ে মাছ চাষ করে আসছে। সত্যতা যাছাইয়ের পর অবৈধ বাঁধগুলি কেটে জনসাধরনের জন্য উন্মুক্ত করে দেয়া হলো।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো.শহীদুল হক জানান, এলাকাবাসীর দূর্ভোগ লাঘবে জেলা প্রশাসনের নির্দেশ মোতাবেক উপজেলা প্রশাসন উদ্দ্যোগে খালটিকে মুক্ত করা হয়েছে। তিনি আরও জানান, এধরণের সরকারি সকল সম্পদ পর্যায়ক্রমে উন্মুক্ত করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন