শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

চিনিকলের অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারীদের বকেয়ার দাবি

মধুখালী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

ফরিদপুরের মধুখালীতে অবস্থিত দক্ষিণ বঙ্গের সর্ববৃহৎ ভারী শিল্প প্রতিষ্ঠান ফরিদপুর চিনিকল। ফরিদপুর চিনিকলের অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী কর্মকর্তা কল্যাণ সমিতির আয়োজনে ফরিদপুর চিনিকলের অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী কর্মকর্তাদের বকেয়া পাওনার দাবিতে অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারি ও কর্মকর্তাদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রোববার সকালে উপজেলার ঢাকা-খুলনা সহাসড়কের মধুখালী রেলগেট এলাকায় ফরিদপুর চিনিকল অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী কর্মকর্তা কল্যাণ সমিতির সভাপতি আলী আকবর শেখের সভাপতিতেত্ব মানববন্ধনে বক্তব্য রাখেন ফরিদপুর চিনিকলের সাবেক কৃষি কর্মকর্তা মো. নজরুল ইসলাম, সাবেক শ্রমিক নেতা মো. জহুরুল হক, আবুল বাশার বাদশা, মো. সিদ্দিকী আলী খান, মো. রেজাউল হক, মো. ফিরোজ মিয়া ও মো. রফিকউদ্দিন শেখ প্রমুখ।
মানববন্ধনে বক্তাগণ তাদের বক্তব্যে উল্লেখ করেন, ফরিদপুর চিনিকলের প্রায় ৩শ’ শ্রমিক কর্মচারীর ও কর্মকর্তাদের গ্রাইচ্যুটি, সরকার ঘোষিত জাতীয় মজুরী কমিশন, মজুরী ও বেতন স্কেলের বকেয়াসহ ফরিদপুর চিনিকলের কাছে প্রায় ২৫/৩০ কোটি টাকা পাওনা রয়েছে।
ফরিদপুর চিনিকল অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী কর্মকর্তাদের বকেয়া প্রায় ২৫/৩০ কোটি টাকা ৬/৭ বছর বকেয়া রয়েছে বলে দাবি করেন বক্তাগণ। বক্তাগণ আরো বলেন ৬/৭ বছর অবসর গ্রহন করলেও বকেয়া পাওনা টাকা পাচ্ছি না। বকেয়া পাওনা টাকা না পাওয়ার কারনে ৩শটি পরিবার মানবেতর জীবনযাপন করছি। মানবতার জননী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে আমাদের আকুল আবেদন ফরিদপুর চিনিকলের অবসরপ্রাপ্ত ৩শটি পরিবার রক্ষার্থে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করেন।
মানববন্ধনে অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী কর্মকর্তাগণ মাথায় কাফনের কাপড় বেধে এবং থালা হাতে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাংবাদিকদের মাধ্যমে দৃষ্টি আর্কষণের চেষ্টা করেন। এই রমজানে টাকার অভাবে অনাহারে অর্ধাহারে সিয়াম সাধানা এবং রমজান পরবর্তী ঈদ পালনে অসম্ভব বলে বক্তাগণ উল্লেখ করেন। মানববন্ধন পরবর্তী বিক্ষোভ-মিছিল পৌরসদরের ঢাকা-খুলনা মহাসড়ক প্রদক্ষিণ করে টিএন্ডটি মোড়ে সাংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচি সমাপ্তি হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন