শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আ’লীগ নেতার বিরুদ্ধে পুনঃঅনুসন্ধানের নির্দেশ

টিআর-কাবিটা’র অর্থ আত্মসাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

টিআর ও কাবিটা প্রকল্পের ২৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগ পুনঃতদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আবেদনের শুনানি শেষে গতকাল রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি কাজী ইজারুল হক আকন্দের ডিভিশন বেঞ্চ দুর্নীতি দমন কমিশনের (দুদক) এ নির্দেশ দেন। টাঙ্গাইল জেলার দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম শিবলী সাদিকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে এ তদন্ত হয়। এ তথ্য জানিয়েছেন আবেদনকারীর কৌঁসুলি সৈয়দ মামুন মাহবুব।

এর আগে গত বছরের ৪ অক্টোবর অর্থ আত্মসাতের অভিযোগে শিবলী সাদিকের নাম দুর্নীতি মামলার অনুসন্ধান থেকে বাদ দেয়া কেন বেআইনি ঘোষণা করা হবে নাÑ এই মর্মে রুল জারি করেন হাইকোর্ট। ৩ সপ্তাহের মধ্যে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান, শিবলী সাদিকসহ সংশ্লিষ্ট ৬ জনকে এই রুলের জবাব দিতে বলা হয়।
মামুন মাহবুব জানান, এম শিবলী সাদিকের বিরুদ্ধে টেস্ট রিলিফ (টিআর) ও কাজের বিনিময়ে টাকা (কাবিটা) প্রকল্পের ২৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে ২০১৭ সালে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হয়। পরে এ বিষয়ে অনুসন্ধানে নামে দুদক। অনুসন্ধান শেষে ২০১৮ সালের ২৫ জানুয়ারি শিবলী সাদিকের বিরুদ্ধে অনুসন্ধান প্রমাণিত না হওয়ায় তার নাম বাদ দিয়ে অনুসন্ধান নথিভুক্ত করে দুদক। সংস্থার উপ-পরিচালক শেখ ফাইয়াজ আলম এ অনুসন্ধান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন