বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

মহানগর

টিসিবির কার্ড যাচাই-বাছাইয়ে ডিএনসিসিতে কমিটি গঠন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২২, ১:১৩ পিএম

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় টিসিবির উপকারভোগী নির্বাচন, ফ্যামিলি কার্ড বরাদ্দ এবং সব ওয়ার্ডের প্রাপ্যতা অনুযায়ী ফ্যামিলি কার্ডের বিভাজন-নির্বাচনের লক্ষ্যে দুটি কমিটি গঠন করা হয়েছে। শনিবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকা উত্তর সিটি করপোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। ডিএনসিসির সচিব মোহম্মদ মাসুদ আলম ছিদ্দিক ইতোমধ্যে পৃথক দুই কমিটি গঠন করে সেগুলোর অনুমোদন দিয়েছে।

এছাড়া কমিটিগুলো গঠন করে একটি অফিস আদেশও জারি করা হয়েছে। কার্ডের উপকারভোগী নির্বাচন, যাচাই বাছাই ও তালিকা প্রণয়নের জন্য প্রতি ওয়ার্ডে গঠন করা কমিটিতে উপদেষ্টা হিসেবে রয়েছেন সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাকে করা হয়েছে সভাপতি এবং সদস্য সচিব করা হয়েছে সংশ্লিষ্ট ওয়ার্ড সচিবকে। এছাড়া কমিটির বাকি তিন সদস্যরা হলেন, সহকারী স্বাস্থ্য কর্মকর্তা, সমাজ কল্যাণ কর্মকর্তা এবং কর কর্মকর্তা। অন্যদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় ফ্যামিলি কার্ডের মাধ্যমে ভর্তুকি মূল্যে টিসিবির নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী বিক্রি কার্যক্রম সমন্বয় ও তদারকির জন্য ডিএনসিসির সমন্বয় ও তদারকি কমিটি গঠন করা হয়েছে।

ডিএনসিসি সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক অফিস আদেশের কথা উল্লেখ করে জানিয়েছেন, এই কমিটির সভাপতি করা হয়েছে ডিএনসিসির মেয়রকে। এছাড়া প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তাকে কমিটির সদস্য সচিব করা হয়েছে। কমিটির বাকি সদস্যরা হলেন, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা, সচিব, মেয়র কর্তৃক নির্বাচিত ৩ জন কাউন্সিলর, প্রধান রাজস্ব কর্মকর্তা, জেলা প্রশাসকের প্রতিনিধি, পুলিশ কমিশনারের প্রতিনিধি, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকের প্রতিনিধি, টিসিবির প্রতিনিধি, বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের প্রতিনিধি এক জন। এছাড়া সমাজের গণ্যমান্য দুইজন ব্যক্তিকে এই কমিটির সদস্য করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps