শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইসরাইলের আগ্রাসন বন্ধ করতে আরব রাষ্ট্রগুলোর আহ্বান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ৫:০৯ পিএম

আরব দেশের মন্ত্রী পর্যায়ের কমিটি বৃহস্পতিবার জর্ডানের আম্মানে এক জরুরি বৈঠক করেছে এবং এতে আল-আকসা মসজিদে ইসরাইলের সীমালঙ্ঘনের নিন্দা জানানো হয়েছে এবং অবিলম্বে এ বিষয়ে হস্তক্ষেপ করার জন্য আন্তর্জাতিক সমাজের প্রতি আহ্বান জানিয়েছে তারা।

জর্ডান, তিউনিসিয়া, আলজেরিয়া, সউদী আরব, ফিলিস্তিন, কাতার, মিশর, মরক্কো, সংযুক্ত আরব আমিরাত, অন্যান্য দেশের প্রতিনিধি এবং আরব লিগের সেক্রেটারি-জেনারেল জনাব ঘেইত এ বৈঠকে যোগ দেন। তারা জেরুজালেম পরিস্থিতি এবং আল-আকসা মসজিদ নিয়ে আলোচনা করেন।

সম্মেলনের পর আরবের মন্ত্রী পর্যায়ের কমিটির প্রকাশিত এক বিবৃতিতে আল-আকসা মসজিদে উপাসকদের উপর ইসরাইলি পুলিশের সাম্প্রতিক হামলার নিন্দা করা হয় এবং আল-আকসা মসজিদের ঐতিহাসিক মর্যাদা ও স্থিতিশীলতা পরিবর্তনের লক্ষ্যে ইসরাইলের যে কোনো পদক্ষেপের বিরোধিতা করা হয়। বিবৃতিতে বলা হয় যে, জেরুজালেমে ইসরাইলের উস্কানির কারণে সহিংসতা বাড়ছে এবং আঞ্চলিক ও আন্তর্জাতিক নিরাপত্তা ও স্থিতিশীলতা হুমকির মুখে পড়েছে।

এ কমিটি ফিলিস্তিনি জনগণের ন্যায্য অধিকার এবং ১৯৬৭ সালের সীমানার উপর ভিত্তি করে পূর্ব জেরুজালেমকে রাজধানী হিসাবে একটি স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠা এবং ‘দুই রাষ্ট্র তত্ত্বের’ ভিত্তিতে ফিলিস্তিন ও ইসরাইলের স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় সমর্থন জানায়। সূত্র: সিআরআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন