বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আতশবাজি বিস্ফোরণে নিহতের ঘটনায় মালিক বোরহান গ্রেফতার

ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ৫:৫৬ পিএম | আপডেট : ৫:৫৮ পিএম, ২৩ এপ্রিল, ২০২২

ময়মনসিংহের নান্দাইলে চন্ডিপাশা ইউনিয়নের দক্ষিণ বাঁশহাটি গ্রামের অবৈধ আতশবাজি কারখানা মালিক মৃত চাঁন মিয়া মুন্সির ছেলে বোরহান উদ্দিন কে ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শনিবার সকালে অভিযান চালিয়ে বোরহান উদ্দিনকে গ্রেফতার করে বলে বিকাল ৩টায় সিআইডির ময়মনসিংহের পুলিশ সুপার আনিছুর রহমান নিশ্চিত করেন। এসময় তিনি বলেন সিআইডি ঢাকা ও ময়মনসিংহের যৌথ অভিযানে তাকে গ্রেফতার করা হয়।

জানা যায়, গত বৃহস্পতিবার উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের দক্ষিণ বাঁশহাটি গ্রামে বোরহান উদ্দিনের অবৈধ আতশবাজি তৈরির কারখানায় বিষ্ফোরণে দুই নারী কর্মী নিহত হয়। নিহতরা হলেন, বাশহাটি গ্রামের আবুল হোসেনের স্ত্রী নাছিমা আক্তার (৩০), দক্ষিণ বাঁশহাটি গ্রামের আব্দুল গণির স্ত্রী আফিলা খাতুন (৪৮)।

এ ঘটনায় বুধবার রাতেই নান্দাইল মডেল থানার এসআই বাবলুর রহমান বাদী হয়ে ৪জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৫জনের নামে বিষ্ফোরণ দ্রব্য আইনে ও হত্যা মামলা আইনে দুটি মামলা দায়ের করেন। এতে কারখানার মালিক বোরহান উদ্দিন (৫০), ফখর উদ্দিন (৬০) ,শাহজাহান(৪০), আব্দুল হেলিমকে (৪৫) আসামি করা হয়।

এদিকে অবৈধ আতশবাজি কারখানা থেকে উদ্ধার হওয়া বিষ্ফোরণ গত শুক্রবার বিকালে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল (সিটিটিসি) বোমা নিষ্ক্রিকরণের একটি দল নান্দাইল মডেল থানায় জব্দ করা অবৈধ আতশবাজি কারখানার সরঞ্জাম নিষ্ক্রিয় করেন।

জানা যায়, আটক মালিক বোরহান উদ্দিন দীর্ঘ দশ বছরের অধিক সময় ধরে পুলিশ ও এলাকার মানুষের চোঁখ ফাঁকি দিয়ে অবৈধভাবে আতশবাজি ও বিস্ফোরক দ্রব্য তৈরি করে আসছিল। বিভিন্ন ধরনের উৎসব ও আয়োজনে এসমস্ত আতশবাজি বিক্রি করা হতো। এছাড়াও বোরহান উদ্দিনের অবৈধ একারখানার তৈরি আতশবাজি দেশের বিভিন্ন স্থানে পাইকারী ভাবে বিক্রি করতো বলেও জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন