বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

মহানগর

আন্দোলন দমাতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা : ড. মোশাররফ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ৫:০৫ পিএম

বিএনপির চলমান আন্দোলন দমাতে দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া শুরু হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের কারণে নিউমার্কেট এলাকায় সংঘর্ষ হয়েছে। নিউমার্কেটের ঘটনায় যারা জড়িত তাদের গ্রেপ্তার করা হয়নি। কারণ, তারা ক্ষমতাসীনদের লোক। আর মামলা দিয়ে গ্রেপ্তার করা হয়েছে বিএনপির নেতাকে।

আজ মঙ্গলবার (২৬ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশে এসব কথা বলেন তিনি। নিউমার্কেটে সংঘর্ষে বিএনপি নেতা অ্যাডভোকেট মকবুল হোসেনের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে দলের সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা সারাদেশের মহানগরগুলোতে প্রতিবাদ সমাবেশ হয়। সাবেক এই মন্ত্রী বলেন, নিউমার্কেটের দোকানীরা যখন প্রতিরোধ শুরু করেছে, তখন হেলমেটবাহিনী এই প্রতিরোধ দমন করার জন্য হত্যা করেছে। আমি অবিলম্বে তাদের গ্রেপ্তার এবং বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি। আর অবিলম্বে বিএনপির নেতা মকবুল হোসেনসহ আমাদের যেসব নেতাকর্মীদের যে মিথ্যা মামলা দেওয়া হয়েছে তার প্রত্যাহার চাই। গ্রেপ্তারকৃত মকবুল হোসেনের মুক্তি চাই।

দেশের জনগণ এবং নিউমার্কেট দোকানীদের রক্ষায় একটাই পথ খোলা। আর তা হচ্ছে এই স্বৈরাচারী সরকারের বিদায় করা এমন কথা জানিয়ে মোশাররফ বলেন, এটাই স্থায়ী সমাধান। আজকে সারাদেশের কোটি-কোটি মানুষ এ কথা বলছে। সাধারণ জনগণকে সঠিক বিচার পেতে হলে দেশে গণতন্ত্র সরকার ব্যবস্থা চালু করতে হবে আর এর জন্য নিরপেক্ষ সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচন প্রয়োজন। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব রফিকুল আলম মজনুর সভাপতিত্বে ঢাকা উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হকের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি নেতা জয়নুল আবেদিন ফারুক, খায়রুল কবির খোকন প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন