শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মেঘনার তীর রক্ষা বাঁধ নির্মাণ কাজ শুরুর দাবিতে মানববন্ধন

রামগতি (লক্ষ্মীপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ মে, ২০২২, ১২:০৩ এএম

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার মেঘনানদীর তীর রক্ষা বাঁধের নির্মাণকাজ দ্রুত শুরু করার দাবি জানিয়ে মানববন্ধন করেছেন এলাকাবাসী। বৃহস্পতিবার দুপুরে উপজেলার আলেকজান্ডার ইউনিয়নের মেঘনানদীর পাড়ের বাংলাবাজার এলাকায় স্থানীয় এলাকাবাসী এ মানববন্ধনের আয়োজন করে। এ সময় বর্ষার আগেই রামগতি-কমলনগর মেঘনানদীর তীর রক্ষা বাঁধ নির্মাণ প্রকল্পের কাজ শুরু করে দুই উপজেলাকে ভাঙনের হাত থেকে রক্ষার দাবি জানানো হয়েছে।

ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য রাখেন স্থানীয় বাসিন্দা মো. সোলায়মান শিবলু, মাসুদ সুমন প্রমুখ। মানববন্ধনে শত শত মানুষ অংশ নেন।

বক্তারা বলেন, সেনাবাহিনীর মাধ্যমে নদীর তীর রক্ষা বাঁধ প্রকল্প বাস্তবায়নে স্থানীয় বাসিন্দাদের দাবি থাকলেও ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে কাজ উদ্বোধন করা হয়। কিন্তু উদ্বোধন হলেও ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ শুরুই করছে না। শুষ্ক মৌসুমে নদী ভাঙন অব্যাহত ছিল। সামনে বর্ষা। নির্মাণকাজ দ্রুত বাস্তবায়ন না হলে ভাঙনে কমলনগর ও রামগতি উপজেলা দেশের মানচিত্র থেকে হারিয়ে যাবে।

এলাকাবাসী ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত বছরের জুনে একনেকের সভায় রামগতি-কমলনগর মেঘনানদীর তীর রক্ষা বাঁধ নির্মাণ প্রকল্েেপর জন্য ৩ হাজার ১০০ কোটি টাকা অনুমোদন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গত ৯ জানুয়ারিতে কমলনগরের সাহেবেরহাট ইউনিয়নের মেঘনানদী এলাকায় বাঁধ নির্মাণকাজের উদ্বোধন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। কিন্তু উদ্বোধন ছাড়া এখনো কোনো কাজ শুরু হয়নি।এই নিয়ে এলাকাবাসীর মাঝে দেখা দিয়েছে প্রচন্ড ক্ষোভ। তারা দ্রুত মেঘনার তীর রক্ষা বাঁধ নির্মাণ করতে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন