সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

অভ্যন্তরীণ

টাঙ্গাইলে শ্রমিকদের ওপর গুলিবর্ষণ : আহত ১

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ১২:০১ এএম

টাঙ্গাইলের ঘাটাইলে ধানকাটার সময় শ্রমিকদের লক্ষ্য করে গুলি করার ঘটনায় একজন শ্রমিক আহত হয়েছে। আহত শ্রমিক শাহজাহান ভুট্টুকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার দিঘলকান্দি ইউনিয়নের শেখ শিমুল জোশনাসর এলাকায় এই ঘটনা ঘটে।
জানা যায়, উপজেলার জোসনাশর গ্রামের হাসান আলী তার বন্ধু মৃত আব্দুল কাদেরের কাছ থেকে ২৫ শতাংশ জমি ক্রয় করেন। কিন্তু দলিল মূলে জমি ক্রয় না করায় জমির মালিক থেকে যান আব্দুল কাদেরের ভাই ইঞ্জিনিয়ার সোহরাব। এদিকে হাসান আলী মারা গেলে ওই জমি দীর্ঘদিন ধরে চাষাবাদ করে আসছিল তার স্ত্রী মাজেদা খাতুন। পরে ওই জমিতে রোপন করা ধান ৮ জন শ্রমিক নিয়ে কাটতে যায় মাজেদা। পরে খবর পেয়ে ইঞ্জিনিয়ার সোহরাব তার ব্যবহৃত একনালা বন্দুক (এসবিবিএল) দিয়ে শ্রমিকদের লক্ষ্য করে গুলি করে। এতে ধান কাটতে থাকা ভুট্টু নামের এক শ্রমিক আহত হয়। এতে ওই শ্রমিকের হাতে ও কানের কাছে গুলি লাগে। পরে তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়। অবসরপ্রাপ্ত ইঞ্জিনিয়ার সোহরাব জোতনশর গ্রামের মৃত আব্দুল্লাহ ছেলে।
জমির মালিক দাবি করা মাজেদা খাতুন জানান, সোহরাবের ভাইয়ের কাছ থেকে প্রায় ৪০ বছর আগে জমি ক্রয় করে চাষাবাদ করে আসছিলাম। তবে জমি ক্রয় করলেও দলিল হয়নি। কিন্তু যার কাছ থেকে জমি ক্রয় করেছি তিনি মারা যাওয়ায় তার ভাই জমি দলিল করে দিচ্ছেন না। জমিতে রোপনকৃত ধান কাটতে ৮ জন শ্রমিককে চুক্তি দিয়েছিলাম। কিন্তু সোহরাব বন্দুক দিয়ে শ্রমিকদের গুলি করে। তিনবার গুলির শব্দ পাই।
ঘাটাইল থানার ওসি আজহারুল ইসলাম সরকার বলেন, জোসনাশর এলাকায় রাতে জমি দাবি করা মাজেদা শ্রমিক নিয়ে ধান কাটতেছিল জমিতে। পরে খবর পেয়ে ইঞ্জিনিয়ার সোহরাব ঘটনাস্থলে গিয়ে ধান কাটতে নিষেধ করেন। একপর্যায়ে তার ব্যবহৃত বন্দুক দিয়ে গুলি চালায়। এতে একজন শ্রমিক আহত হয়েছে। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন