শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জবি শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু, তদন্তের দাবি সহপাঠীদের

জবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ৮:৫১ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের ২০১৬-১৭ বর্ষের শিক্ষার্থী অঙ্কন বিশ্বাসের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি জানিয়েছে একই বিভাগের শিক্ষার্থীরা। বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন প্রাক্কালে এ দাবি জানান তারা। এসময় ইংরেজি বিভাগের শিক্ষার্থীরাসহ অঙ্কনের অন্যান্য বন্ধুরাও উপস্থিত ছিলেন।

মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচীতে অঙ্কনের সহপাঠীরা বলেন, ওর মতন প্রচন্ড মেধাবী একজন শিক্ষার্থী হুট করে সবার মাঝ থেকে হারিয়ে যেতে পারেনা। আমরা চাই অঙ্কনের মৃত্যু-রহস্যের আইনি তদন্ত হোক। আমরা কারও বিরুদ্ধে অন্যায় হোক সেটা চাই না, অঙ্কনের ক্ষেত্রে তো একেবারেই না। আমরা এটাই চাই আমাদের সবার সামনে এত সম্ভাবনাময় একটা মানুষের মৃত্যু রহস্যের জালে চাপা না পড়ুক।
তারা আরও বলেন, অঙ্কনকে আর ফিরে পাবো না কখনোই। তবে দোষীদের শাস্তি নিশ্চিত করার জন্য অবশ্যই সুষ্ঠু তদন্ত হতেই হবে। নইলে ভবিষ্যতে আমরা আরও এমন অনেক অংকনকে হারাবো৷

কর্মসূচিতে অংশ নেয়া শিক্ষার্থীরা জানায়, ইংরেজি বিভাগের একটি ব্যাচের চলমান পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরবর্তী কর্মসূচি হিসেবে আগামীকাল বৃহস্পতিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করা হবে। যে করেই হোক এই বিষয়ে তদন্ত করে সত্য উদঘাটন করতেই হবে। আমরা আশা করবো প্রশাসনসহ বিশ্ববিদ্যালয় এ বিষয়টি নিয়ে এগিয়ে আসবেন।

প্রসঙ্গত, গত ২৪ এপ্রিল স্বামীর বাসায় অজ্ঞান হয়ে পড়েন অঙ্কন বিশ্বাস। ১৪ দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ৮ মে মৃত্যুবরন করেন অঙ্কন। হাসপাতাল সূত্রে জানা যায় অতিরিক্ত বিষক্রিয়ায় তার মৃত্যু হয়েছে। মৃত্যুর পর জানা যায় ধর্মান্তরিত হয়ে একই বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী শাকিল আহমেদকে বিয়ে করেন অঙ্কন বিশ্বাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন