শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

৬ ঘণ্টা অপেক্ষার পর বিনা চিকিৎসায় বাড়ি ফিরল ১০৫ শিশু রোগী

শরীয়তপুর সদর হাসপাতাল

শরীয়তপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ মে, ২০২২, ১২:৩৫ এএম

৬ ঘণ্টা অপেক্ষা করে শরীয়তপুর সদর হাসপাতাল থেকে বিনা চিকিৎসায় ১০৫ জন শিশু রোগি বাড়ি ফিরতে বাধ্য হয়েছে। হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট (শিশু) ডা. রাজেশ মজুমদার বিনাছুটিতে হাসপাতালে অনুপস্থিত থাকায় এই পরিস্থিতির শিকার হয় শিশু রোগিরা।

সরেজমিনে গত ১১ মে সকালে জানা যায়, শরীয়তপুর ১০০ শয্যার এই হাসপাতালে শিশু চিকিৎসক হিসেবে ডা. রাজেশ মজুমদার দায়িত্ব পালন করে আসছে। গত ৯ মে সোমবার থেকে একই বিভাগে ডা. মিজানুর রহমান যোগদান করে ছুটিতে চলে যায়। ডা. মিজানুর রহমান ছুটি থেকে না ফেরা পর্যন্ত ডা. রাজেশ মজুমদার দায়িত্ব পালন করবে মর্মে সিদ্ধান্ত হয়। হাসপাতাল বহির্বিভাগের টিকিট কাউন্টার থেকে নতুন ৯২ ও পুরাতন ১৩ শিশু রোগীর টিকেট সরবরাহ করে। টিকেট হাতে রোগিরা ডাক্তারের কক্ষের সামনে ৬ ঘণ্টা অপেক্ষা করেও ডাক্তারের দেখা পায়নি। ডাক্তারের কক্ষের সামনে বসে থাকা নারী কর্মী জানায় স্যার এখনও আসেনি তবে কখন আসবে তাও তার জানা নাই।

মাইমুনা নামের ৫ মাস বয়সি শিশুকে নিয়ে হাসপাতালে ডাক্তারের জন্য অপেক্ষা করা মা পলি আক্তার জানায়, তিনি অসুস্থ মেয়েকে নিয়ে সূর্য্যমনির কাচিকাটা গ্রাম থেকে এসে ডাক্তারের জন্য সকাল থেকে অপেক্ষা করছে। এখনও ডাক্তারের দেখা পায়নি সে।

এই বিষয়ে কথা বলার জন্য ডা. রাজেশ মজুমদারের মুঠোফোনে একাধিকবার কল করেও কোন সাড়া পাওয়া যায়নি।

সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস সোবাহান বলেন, শিশু বিশেষজ্ঞ ডা. মিজানুর রহমান ২ দিন পূর্বে যোগদান করে। ডা. মিজানুর রহমান ডা. রাজেশ মজুমদারের সাথে আলাপ করে ছুটিতে যায়। ডা. মিজানুর রহমান ছুটি থেকে না ফেরা পর্যন্ত ডা. রাজেশ মজুমদার হাসপাতালের বহির্বিভাগে রোগি দেখার দায়িত্ব নেয়। কিন্তু কোন ছুটি বা অনুমতি ছাড়া ডা. রাজেশ মজুমদার অনুপস্থিত রয়েছে। এতে রোগির ভোগান্তি হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন