বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

অভ্যন্তরীণ

রাস্তার ওপর চলছে লোড-আনলোড শ্রীপুরে চরম জনদুর্ভোগ

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ১২:০৩ এএম

গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার শ্রীপুর-মাওনা আঞ্চলিক সড়কের ওপর নিউ হোপ ফিডমিল লি:-এর কর্তৃপক্ষ অবৈধভাবে গাড়ি পাকিং করে গত চারদিন ধরে মালামাল লোড-আনলোড করছে। এতে বাধাগ্রস্থ হচ্ছে ওই সড়কের যানচলাচল। দুই মিনিটের রাস্তা পার হতে সময় লাগে দু’ঘণ্টারও বেশি। যানজটে পড়ে দুর্ভোগের স্বীকার হচ্ছে হাজার হাজার মানুষ। ভুক্তভোগীদের সাথে কথা বলে জানা যায়, কারখানা কর্তৃপক্ষ পাকিংয়ের ব্যবস্থা না করে এভাবে মালামাল লোড-আনলোড করায় তারা দুর্ভোগে পড়েছে।
জানা যায়, নিউ হোপ ফিডমিল কারখানায় হঠাৎ করে গত ১১ মে থেকে গাড়ির চাপ বেড়ে যায়। প্রতিদিন শত শত ট্রাক, কভারভ্যান মালামাল নিয়ে আসছে। আবার কারখানা থেকে পোল্ট্রি ফিড নিয়ে যাচ্ছে।
কারখানায় আসা গাড়িগুলো মাওনা-শ্রীপুর আঞ্চলিক সড়কের ওপর পাকিং করায় ওই সড়কে যানচলাচল বাধাগ্রস্থ হচ্ছে। অনেক সময়ই বন্ধ হয়ে যায় ওই সড়কের চলাচল। গত চারদিন ধরে রাস্তায় লেগে রয়েছে যানজট।
দুই মিনিটের রাস্তা পার হতে সময় লাগে দু’ঘণ্টার বেশি। গত ১৩ মে থেকে সড়কের অবস্থা চরম আকার ধারন করে। দেশের বিভিন্ন জেলা থেকে গাড়ি এসে জড়ো হয় কারখানার সামনে। এতে ওই সড়কের জান চলাচল বন্ধ হয়ে যায়। নিরুপায় হয়ে এ পথে চলাচলকারী যানবাহন ৮/১০ কিলোমিটার ঘুরে মাওনা যাতায়াত করছে। কারখানা কর্তৃপক্ষ অবৈধভাবে রাস্তার ওপর পাকিং করে মাল লোড-আনলোড করায় দুর্ভোগের স্বীকার হচ্ছে হাজার হাজার মানুষ।
এ বিষয়ে কারখানার এক্সজিউটিভ মো: রাজীবুল হক জানান, হঠাৎ করেই ব্রয়লার মুরগীর খাদ্য উৎপাদনের কাঁচা মালের দাম বেড়ে গেছে। এতে করে দেশের বিভিন্ন ফিড মিলগুলো খাদ্য সরবরাহ বন্ধ করে দিয়ে কেবল মাত্র নিজস্ব খামারিদের খাদ্য দিচ্ছে। এ কারখানার কর্তৃপক্ষ খাদ্য সরবরাহ বন্ধ না করায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে খাদ্য নিতে শতশত ট্রাক এসে ভীর জমাচ্ছে। মালামাল লোড-আনলোড করায় কাজ একই সাথে চলছে। হঠাৎ করে অপ্রত্যাশিতভাবে গাড়ি চলে আসায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
শ্রীপুর থানার পরিদর্শদক মো: মনিরুজ্জামান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রন করতে শ্রীপুর থানা পুলিশ কাজ করছে। আজকের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক না হলে কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তরিকুল ইসলাম জানান, জনদুর্ভোগ কমাতে এব্যাপারে কার্যকরি ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps