রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

অভ্যন্তরীণ

বিশ্বের সাথে এগুতে বিজ্ঞান শিক্ষার বিকল্প নেই

সুনামগঞ্জ জেলা প্রশাসক

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ১২:০১ এএম

সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেছেন, বিশ্বের সাথে আমাদের তাল মিলিয়ে এগুতে হলে বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষার কোন বিকল্প নেই। আজকের বিশ্বে বড় বড় যা কিছু আবিষ্কার হয়েছে তা বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার করেই। আমাদের ও বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে। বিজ্ঞানকে ভাল বাসতে হবে। তাহলে তথ্যপ্রযুক্তিবিদ গড়ে উঠে দেশের কাজে লাগতে পারবে।
গত শনিবার সকালে সুনামগঞ্জ শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২২-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব তথ্য তুলে ধরেন। সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর-এর তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ট পোষকতায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ারুল হালিম। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবু সাঈদ, জেলা খাদ্য নিয়ন্ত্রক নকীব সাঈদ সাইফুল, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক অনুপ নারায়ণ তালুকদার প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন সুনামগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার শাহরিয়ার আশরাফ। পরে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিগণ বিভিন্ন প্রদর্শনী দেখেন। সুনামগঞ্জ জেলার কলেজ ও স্কুলের মোট ২২টি প্রজেক্ট প্রদর্শনী অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps