শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কাল ইসলামাবাদে পদযাত্রা করবেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ১২:০১ এএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান নতুন নির্বাচনের জন্য সরকারকে চাপ দিতে তার সমর্থকদের ২৫ মে ইসলামাবাদে শান্তিপূর্ণভাবে মিছিল করার আহ্বান জানিয়েছেন।
তিন বছরেরও বেশি সময় ধরে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করা ইমরান খান সম্প্রতি বিদেশী ইন্ধনে বিরোধী রাজনৈতিক দলের জোটের দ্বারা সংসদে অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হন। তার অপসারণের পর থেকে, খান বুধবার রাজধানীতে একটি দুর্দান্ত শক্তি প্রদর্শনের জন্য একত্রিত হওয়ার সাথে সাথে বেশ কয়েকটি শহরে সমাবেশে ভাষণ দিয়েছেন। রোববার উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ারে সাংবাদিকদের ইমরান খান বলেন, ‘আমরা কখনই (নতুন সরকারকে) মেনে নেব না – যতদিন ইসলামাবাদে থাকতেই হোক না কেন, আমরা সেখানেই থাকব।’ পেশোয়ারে তার তেহরিক-ই-ইনসাফ দলের নেতাদের সাথে একটি দীর্ঘ অধিবেশনের পর ইমরান খান এ পদযাত্রা ডাক দেন। তিনি এটিকে দেশের সার্বভৌমত্ব রক্ষার একটি পদক্ষেপ হিসাবে বর্ণনা করেছেন, কারণ তিনি অভিযোগ করেছেন যে, তার অপসারণ মার্কিন যুক্তরাষ্ট্র-সংগঠিত একটি চক্রান্ত।
তার বক্তৃতায়, খান কর্তৃপক্ষকে এই পদযাত্রার বিরোধিতা না করার আহ্বান জানান, যা শহরের কেন্দ্রে যাওয়ার আগে ইসলামাবাদের বাইরে শক্তি অর্জন করবে। নগরীতে একবার সাবেক এই প্রধানমন্ত্রী বলেছিলেন, সংসদ ভেঙে দিয়ে নতুন নির্বাচন না হওয়া পর্যন্ত তার সমর্থকরা থাকবে। অতীতে তার সমাবেশে হাজার হাজার মানুষ এসেছেন। সূত্র : আল-জাজিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন