মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

অভ্যন্তরীণ

পল্লি চিকিৎসকের ইসলাম ধর্ম গ্রহণ

সোনাগাজী (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ১২:০৩ এএম

সোনাগাজী উপজেলার নিবাসী পিংকু বালামী নামের এক পল্লী চিকিৎসক সনাতন ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। গত শুক্রবার আসরের নামাজের পর তিনি ফেনীর জহিরিয়া মসজিদের খতিব মাওলানা ইলিয়াছের কাছে কালিমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণের বিষয়টি প্রকাশ করেন।
ইসলাম ধর্ম গ্রহণকারী পল্লী চিকিৎসক পূর্ব নাম পিংকু বালামী। বর্তমানে তিনি ইয়াছিন আরাফাত তাওহীদ নাম রেখেছেন। তিনি সোনাগাজী উপজেলার পশ্চিম সুলতানপুর গ্রামের তপন বালামী দাসের ছেলে। ইসলাম ধর্মগ্রহণের পর ওই যুবক নিজের নতুন নাম ইয়াছিন আরাফাত তাওহীদ পরিচয় দিয়ে জানান, আমি দীর্ঘদিন নবী-রাসূলগণের জীবনী পড়ে এবং ইসলাম ধর্মের আদর্শ দেখে ইসলাম ধর্ম গ্রহণে আগ্রহী হই। ২০২১ সালের মার্চ মাসে আমি এফিডেভিটের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা করি। কিন্তুু নানা কারণে তা প্রকাশ করিনি। সর্বশেষ গত শুক্রবার (২৭ মে) ইসলাম ধর্মের আদর্শে অনুপ্রাণিত হয়ে আমি প্রকাশ্যে কলমা পড়েছি।
ফেনী জহিরিয়া মসজিদের খতিব মাওলানা ইলিয়াছ জানান, ইসলাম ধর্ম সকলের জন্য শান্তি এবং প্রশান্তির ধর্ম। সনাতন ধর্মাবলম্বী ওই যুবক বিষয়টি বুঝতে পেরে ২০২১ সালে আদালতে এফিডেভিট করেন। শুক্রবার তিনি মসজিদে এসে কালিমা পড়ার আগ্রহ প্রকাশ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps