বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কলেজছাত্রীকে অশ্লীল ছবি পাঠিয়ে কুপ্রস্তাব, রাজশাহীতে ৩ যুবকের কারাদণ্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ৮:২৩ পিএম

 সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক কলেজছাত্রীর অশ্লীল ছবি ছড়ানোর দায়ে তিন যুবককে ছয় বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে প্রত্যেককে আট লাখ টাকা করে জরিমানা করেছেন আদালত। রবিবার (২৯ মে) দুপুরের দিকে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান এই দণ্ডাদেশ দেন।

দণ্ডিত ব্যক্তিরা হলেন শুভাশীষ রায় কনক, শিহাবুর রহমান ওরফে শিহাব ও আরিফুল ইসলাম আলিফ। তারা বগুড়ার বিভিন্ন এলাকার বাসিন্দা। রায় ঘোষণাকালে আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন আসামিরা। পরে তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা বিষয়টি নিশ্চিত করে জানান, আদালত একটি ধারায় তিন আসামির প্রত্যেককে তিন বছর করে সশ্রম কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা করে জরিমানা করেন। অন্য আরেক ধারায় প্রত্যেককে আরও তিন বছর করে সশ্রম কারাদণ্ড এবং তিন লাখ টাকা করে জরিমানা করেন। একটা সাজার পর আরেককটা সাজা কার্যকর হবে বলে জানিয়েছেন আদালত।

ইসমত আরা আরও জানান, একাদশ শ্রেণিপড়ুয়া বগুড়ার ওই ছাত্রীর হোয়াটসঅ্যাপে তারই এডিট করা অশ্লীল ছবি পাঠান আসামিরা। দেন অশ্লীল প্রস্তাবও। একপর্যায়ে ২০ হাজার টাকা দাবি করেন আসামিরা। টাকা না পেয়ে পরে অশ্লীল ছবি ফেসবুকে ছড়িয়ে দেন। এ ঘটনায় ২০১৯ সালের ৩ আগস্ট ওই ছাত্রীর বাবা ডিজিটাল নিরাপত্তা আইনে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করেন থানায়। পরে পুলিশের তদন্তে এই তিনজনের সম্পৃক্ততা পায়। তাদের বিরুদ্ধে পুলিশ আদালতে অভিযোগপত্র দেয়। এই মামলায় আদালত বাদী, ভুক্তভোগীসহ নয়জনের সাক্ষ্য নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Harunur Rashid ২৯ মে, ২০২২, ১১:১১ পিএম says : 0
Punishment is not enough. Need to neuter these animals.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন