শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইভিএম না থাকলে রাতেই ভোট নিয়ে নিতাম

এখন বাটন টিপতে লোক রাখব : নৌকার প্রার্থী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মে, ২০২২, ১২:০০ এএম

‘ইভিএম না থাকলে রাতেই ভোট নিয়ে নিতাম, আপনারা ভোট কেন্দ্রে যাবেন, আঙুলে চাপ দিয়ে ভোট দেবেন। চাপ দিতে না পারলে সেখানে আমি চাপ দেয়ার মানুষ রাখবো।’ নির্বাচনী প্রচারে প্রকাশ্যে এমন বক্তব্য দিয়েছেন চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী মুজিবুল হক চৌধুরী। তার এমন বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

প্রায় ৪১ সেকেন্ডের ওই ভিডিওতে নির্বাচন নিয়ে তিনি বেশ কিছু মন্তব্য করেন। জানা গেছে, শনিবার বিকেলে বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের বাংলাবাজার ১ নম্বর ওয়ার্ডে প্রচারে গিয়ে মুজিবুল হক চৌধুরী এ বক্তব্য দেন। ভিডিওতে দেখা যায়, মুজিবুুল হক হ্যান্ড মাইকে বক্তব্য দিচ্ছেন। তিনি বলছিলেন, রিকশায় করে পারেন, যেমন করে পারেন ভোট দেয়ার জন্য কেন্দ্রে যাবেন। কারণ ইভিএমের ভোট। ইভিএম না হলে সব আমি মেরে দিতাম। কাউকে খুঁজতাম না। কথা বুঝেন নাই।

ইভিএমে আইডি কার্ড না ঢুকালে হয় না। ওটা হলে ভোট আমি রাতেই নিয়ে নিতাম। তাই আপনাদের কষ্ট করে সেটা (এনআইডি) নিয়ে যেতে হবে। মেশিনে ফিঙ্গার দিতে হবে। কথা বুঝেন নাই। আমি তো প্লেয়ার ওইটা, একেবারে ২০ হাজার নিয়ে ফেলি। সরকার ইভিএম একটা করছে, কী করবো...।

কষ্ট করে গিয়ে আঙ্গুলে চাপ দিয়ে ভোট দিতে হবে। চাপ দিতে না পারলে সেখানে আমি চাপ দেয়ার মানুষ রাখবো। আমার জন্য একটু দোয়া করবেন সবাই। ভাইরাল ভিডিওর বিষয়ে আওয়ামী লীগের প্রার্থী মুজিবুল হক সাংবাদিকদের বলেন, আমি এমন কোনো বক্তব্য কোথাও দিইনি। আমার বিরুদ্ধে এটি ষড়যন্ত্র।

এদিকে বিএনপিসহ বিরোধী দলগুলোর বর্জনের মুখে একতরফা নির্বাচনে ভোটের প্রচারে সরকারি দলের একজন প্রার্থীর এমন বক্তব্যে তোলপাড় চলছে। দেশের নির্বাচন ব্যবস্থা নিয়ে বিরোধী দল ও সচেতন মহল যেসব অভিযোগ করে আসছে ওই প্রার্থীর বক্তব্যে তার সত্যতা কিছুটা হলেও প্রমাণ হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। এমন বক্তব্যের পর নির্বাচন কমিশন কি করে তা দেখার অপেক্ষায় বাঁশখালীর চাম্বল ইউনিয়নের ভোটারেরা।
তবে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল আলম ভিডিওটি দেখেছেন এবং প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের জন্য ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন